Connect with us

Cricket

ODI-তে ৪ বার কোন ভারতীয় ব্যাটসম্যানের রান প্রতিপক্ষ দলের চেয়েও বেশি ছিল

ভারতীয় ব্যাটসম্যানরা বিশ্বের কাছে সবার সেরা হিসেবে নিজেদের মেলে ধরেছেন। সুনীল গাভাস্কার থেকে শুরু করে বিরাট কোহলির মতো প্রতিভাবান ব্যাটসম্যানদের পেয়েছে ভারতীয় দল। তবে আজকের প্রতিবেদনে রয়েছে, এমন চার ব্যাটসম্যান যারা কোন অডিআই ম্যাচে প্রতিপক্ষ দলের মোট রানের চেয়েও বেশি রান করেছিল।

চলুন সেই চার ব্যাটসম্যানদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) শচীন – ১৫২ রান বনাম নামিবিয়া

Cricket Photos | Global | ESPNcricinfo.com

২০০৩ সালের বিশ্বকাপে সচিন টেন্ডুলকার নামিবিয়ার বিপক্ষে এই রেকর্ডটি করেছিলেন। তিনি দুর্দান্ত ১৫২ রানের ইনিংস খেলেন কিন্তু নামিবিয়া দলটি বড় রানের লক্ষ্যমাত্রা নিয়ে শুরু করতে গিয়ে ১৩০ রানেই অল আউট হয়ে যায়। এর ফলে ভারতীয় দল ম্যাচটি জয়লাভ করে। এই ম্যাচে সৌরভ গাঙ্গুলীও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

২) যুবরাজ – ১০২* রান বনাম বাংলাদেশ 

Page 2 - 4 Instances when Indian batsmen outscored the opposition

এই ম্যাচটি বাংলাদেশের অনুরাগীদের কাছে একটা দুঃস্বপ্নের মতো ছিল। টিভিএস কাপে বাংলাদেশের বিপক্ষে যুবরাজ সিং ১০২* রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এর ফলে নির্ধারিত ৫০ ওভারে ভারতীয় দল ২৭৬ রান তোলে। এরপর ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় এবং ২০০ রানের ব্যবধানে পরাজিত হয়।

৩) রোহিত – ১৬২ রান বনাম ওয়েস্ট ইন্ডিজ

Disney+ Hotstar - Watch TV Shows, Movies, Live Cricket Matches ...

এই তালিকায় রোহিত শর্মাও রয়েছেন। সকলেই জানেন তিনি বড় বড় ইনিংস খেলতে ভালোবাসেন। তবে একটি ওডিআই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে ১৬২ রানের ইনিংস খেলেন এবং ভারতীয় দলের স্কোর গিয়ে পৌঁছায় ৩৭৭ রানে। এরপর ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৫৩ রানে অলআউট হয়।

৪) রোহিত – ২৬৪ রান বনাম শ্রীলঙ্কা 

This day, that year: Rohit Sharma blasts 264 off 173 balls to ...

রোহিত শর্মার ব্যক্তিগত ২৬৪ রান ওডিআই ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। ২০১৪ সালে ইডেনে শ্রীলংকার বিরুদ্ধে এই মহাকাব্যিক ইনিংসটি খেলেছিলেন। এরফলে ভারতীয় দল ৪০৪ রানের স্কোরবোর্ড খাড়া করে। এই রান তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কান দল ২৫১ রানে গুটিয়ে যায়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top