Connect with us

ক্রিকেট

২০১১ বিশ্বকাপজয়ী দলের এই ৩ ভারতীয় খেলোয়াড় এখনও অবসর ঘোষণা করেন নি

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে স্মরণীয় মুহূর্তগুলির মধ্যে ২০১১ সালের বিশ্বকাপ জয় একটি। ২৮ বছর পর ভারত ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জয় করে। পুরো টুর্নামেন্ট জুড়ে ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত ফর্মে ছিলেন। বিশেষ করে যুবরাজ সিংয়ের অলরাউন্ড পারফরম্যান্স চোখে পড়ার মতো। এছাড়া ফাইনালে গম্ভীর ও ধোনির মহাকাব্যিক ইনিংস দুটি কখনও ভোলার নয়।  

আশ্চর্যজনকভাবে, বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দলের সিনিয়র খেলোয়াড়রা নিয়মিতভাবে খেলা চালিয়ে যেতে পারেননি, তাদের অনেকেই ক্রিকেটকে  বিদায় জানিয়ে দেন। তবে এখনও ৩ জন খেলোয়াড় অবসর ঘোষণা করেন নি, এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:  

৩) পীযূষ চাওলা:

ভারতীয় দলের লেগ স্পিনার পীযূষ চাওলা তার ক্যারিয়ারের শুরুতে প্রতিভা দেখালেও বেশিদিন মেলে ধরতে পারেনি। ২০১১ বিশ্বকাপে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। কিন্তু এরপর জাতীয় দলের হয়ে আর কখনও খেলার সুযোগ পাননি। পীযূষ চাওলা ভারতের হয়ে ৩ টেস্ট, ২৫ ওয়ানডে ও ৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। 

২) রবীচন্দ্রন অশ্বিন:

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরেই ২০১১ সালের বিশ্বকাপে খেলার সুযোগ হয়েছিল রবীচন্দ্রন অশ্বিনের। এর আগে তিনি আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেড়েছিলেন। বর্তমানে তিনি টেস্ট ক্রিকেটে একজন দুর্দান্ত অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। 

১) বিরাট কোহলি:

বিরাট কোহলিও ২০১১ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে বিশেষ কৃতিত্ব অর্জন করেন। এই টুর্নামেন্টে তিনি ৯ ম্যাচে ৩৫ গড়ে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরির সাহায্যে ২৮২ রান করেছিলেন। যদিও এই মুহূর্তে কোহলির অবসরের কোনো পরিকল্পনা নেই। এখনও যেভাবে পারফর্ম ও ফিটনেস ধরে রেখেছেন কমপক্ষে তিনি আরও ৫-৬ বছর খেলা চালিয়ে যাবেন।

Continue Reading
To Top