Connect with us

যে ৬ জন তারকা অন্য পেশা ছেড়ে দিয়ে ক্রিকেটার হয়েছেন

Cricket

যে ৬ জন তারকা অন্য পেশা ছেড়ে দিয়ে ক্রিকেটার হয়েছেন

ক্রিকেটপ্রেমীরা তার প্রিয় খেলোয়ারদের পরিসংখ্যানের কথা হোক বা তাদের ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতে উৎসুক হয়ে থাকেন। ক্রিকেট বিশ্বে এমন কয়েকজন খেলোয়াড় রয়েছেন যাদের পেশাগত জীবন শুরু হয়েছিল অন্য ফিল্ডে, কিন্তু পরবর্তীকালে তাদের মন ক্রিকেটের দিকে ঝুঁকে যায় এবং একসময় তারা বিখ্যাত ক্রিকেটার হয়ে ওঠেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, যে ৬ জন তারকা অন্য পেশা ছেড়ে দিয়ে ক্রিকেটকে বেছে নিয়েছেন! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) মিচেল জনসন: ট্রাক ড্রাইভার

Image result for Mitchell Johnson

অস্ট্রেলিয়া দলের অন্যতম সেরা বোলার মিচেল জনসন অতীতে একজন ট্রাক ড্রাইভার ছিলেন। তিনি নদীর গভীরতা নির্ণয় সামগ্রী পরিবহন করতেন। কাজ শেষে বাকি সময় তিনি নিজের দক্ষতা নিয়ে বোলিং প্রাক্টিস করতেন আর সেখান থেকে তিনি হয়ে ওঠেন অস্ট্রেলিয়া ক্রিকেট ইতিহাসের অন্যতম একজন।

২) মহেন্দ্র সিং ধোনি: টিকিট কালেক্টর

MS Dhoni gives up ODI, T20 captaincy, tributes pour in on social media

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বে ভারত ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। তবে তিনি একসময় খুব আর্থিক সংকটে ভোগেন। ক্রিকেট খেলার সামর্থ্য নিয়েই খড়গপুর রেল স্টেশনের টিকিট কালেক্টর ছিলেন।

৩) নাথন লায়ন: গ্রাউন্ড স্টাফ

How Nathan Lyon became Australia's 'Greatest Of All Time'

কে জানতো মাঠ পরিচর্যাকারী কর্মী একদিন দেশের একজন আইকনিক বোলার হিসেবে পরিণত হবেন। নাথন লায়ন যিনি অস্ট্রেলিয়ার অ্যাডিলেড এর ওভাল স্টেডিয়ামে গ্রাউন্ড স্টাফ ছিলেন। সেখান থেকে তিনি একজন অফ স্পিনার বোলার হিসেবে ক্যারিয়ার শুরু করেন। 

৪) শেলডন কটরেল: জামাইকান আর্মি 

Image result for Sheldon cottrell

শেলডন কটরেল যার নাম বেশি বিখ্যাত হয়ে উঠেছে উইকেট পাওয়ার পর মিলিটারি কায়দায় সেলিব্রেশন দেখে। এর পিছনেও গুরুত্বপূর্ণ একটি কারণ রয়েছে বলে জানা গেছে। তিনি পেশায় একজন সেনাকর্মী জামাইকান প্রতিরক্ষা বাহিনীর একজন সদস্য। তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি উইকেট শিকারের পর এমন সেলিব্রেশন করে থাকেন।  

৫) ডেভিড ওয়ার্নার: দোকানের কর্মী 

David Warner's 166 leads Australia to top of CWC19 standings

অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপের অন্যতম সেরা শক্তির নাম ডেভিড ওয়ার্নার। একসময় বল কেনার মতো সামর্থ ছিলনা। ক্রিকেটের সামগ্রী কিনতে সন্ধ্যায় একটি দোকানে সহযোগিতার কাজ করতেন। সকালে অনুশীলন আর সন্ধ্যায় চাকরি। তার ক্রিকেট খেলার দক্ষতা দেখে জাতীয় দলের দরজা খুলে যায়। 

৬) যুজবেন্দ্র চাহাল: দাবা

Chahal is a good bowler but he'd be more effective if he can use the

বর্তমানে ভারতের অন্যতম সেরা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের বিকল্প নেই। তবে তিনি পেশা হিসেবে শুধু ক্রিকেটকে বেছে নেননি তার আরো একটি পরিচয় আছে তিনি দিল্লির ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর। এছাড়া ভারতের হয়ে চ্যাম্পিয়নশিপ দাবা প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করেছেন।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top