Connect with us

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের পাঁচটি ইনিংস, রোহিত শর্মা দ্বিতীয় স্থানে রয়েছেন

Cricket

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের পাঁচটি ইনিংস, রোহিত শর্মা দ্বিতীয় স্থানে রয়েছেন

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার ২৬৪ রানের ইনিংসটি এখনো পর্যন্ত সেরা। ২০১৫ সালে শ্রীলংকার বিরুদ্ধে তিনি এই ম্যারাথন ইনিংস টি খেলেছিলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে একজন ২৬৮ রান করেছেন আর এটি ৫০ ওভার ক্রিকেটে সর্বাধিক রানের ইনিংস।

৫) মার্টিন গাপটিল: ২০১৫ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছিলেন। এটি ছিল নিউজিল্যান্ডের হয়ে প্রথম কোন ব্যাটসম্যানের ডাবল সেঞ্চুরি। তার ২৩৭ রানের ইনিংসটি ওডিআই বিশ্বকাপের সর্বোচ্চ ব্যক্তিগত রান।

Image result for martin guptill 237

৪) শিখর ধাওয়ান: একটি লিস্ট-এ ম্যাচে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ২৪৮ রানের রেকর্ড তৈরি করেন। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রহকারী বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান এবং দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান। 

Image result for Shikhar Dhawan 248

৩) ৩) ডি’আরসি শর্ট: পশ্চিম অস্ট্রেলিয়ার ও কুইন্সল্যান্ডের মধ্যে একটি ওয়ানডে ম্যাচ চলাকালীন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ১৪৮ বলে ২৫৭ রান করেছিলেন। এটি বিশ্বের তৃতীয় সর্বোচ্চ এবং একজন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

Image result for d short 257

২) রোহিত শর্মা: আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৩ বার ডাবল সেঞ্চুরি হাঁকানো রোহিত শর্মার সর্বোচ্চ ব্যক্তিগত ২৬৪ রান। ২০১৫ সালে শ্রীলংকার বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেন। চার ছক্কার বৃষ্টিতে এই ম্যারাথন ইনিংসটি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রান।

Image result for Rohit Sharma 264

১) আলি ব্রাউন: একদিনের ক্রিকেটের এখনও পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের রেকর্ডটি আলি ব্রাউনের নামে রয়েছে গত ১৯ বছর ধরে। ইংল্যান্ডের এই ব্যাটসম্যান ২০০১ সালে কাউন্টি ক্রিকেটে দুর্দান্ত ২৬৮ রানের ইনিংসটি খেলেছিলেন। কোনও ব্যাটসম্যান এখনও এই রেকর্ডটি ভাঙতে পারেনি। 

Image result for Ali Brown ২৬৮

Continue Reading
Click to comment

Trending ..

To Top