Connect with us

ক্রিকেট

বিশ্বজুড়ে চলা ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন এই ৫ ব্যাটসম্যান

এখনও পর্যন্ত আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসটি রোহিত শর্মার দখলে। তবে বিশ্বজুড়ে চলা সমস্ত ধরনের ওয়ানডে ক্রিকেটের কথা বললে, রোহিতের ইনিংসটি দ্বিতীয় স্থানে রয়েছে। এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন যে ৫ ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) মার্টিন গাপটিল: ২৩৭ রান

2015 WC: Martin Guptill on 237 off 163 balls vs West Indies - YouTube

২০১৫ বিশ্বকাপের নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এটি ছিল নিউজিল্যান্ডের প্রথম কোন ব্যাটসম্যানের ডাবল সেঞ্চুরি ও তার ২৩৭ রানের ইনিংসটি এখনও পর্যন্ত ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

৪) শিখর ধাওয়ান: ২৪৮ রান

Image

২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার ‘A’ দলের বিপক্ষে একটি List-A ম্যাচে ভারতীয় বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান মাত্র ১৫০ বলে ২৪৮ রানের ইনিংস খেলে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন।

৩) ডি’আরসি শর্ট: ২৫৭ রান

શોર્ટના 148 બોલમાં 257 રન : ઓસી.માં લિસ્ટ-એ મેચમાં હાઈએસ્ટ સ્કોરનો રેકોર્ડ | D'arcy Short hammers record double ton in Australian domestic tournament | Gujarati News - News in Gujarati - Gujarati

পশ্চিম অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মধ্যে একটি ওয়ানডে ম্যাচ চলাকালীন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডি’আরসি শর্ট ১৪৮ বলে ২৫৭ রানের ইনিংস খেলেছিলেন। এটি বিশ্বের তৃতীয় সর্বোচ্চ এবং একজন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস এটি।

২) রোহিত শর্মা: ২৬৪ রান

This day, that year: When Rohit Sharma hit record-breaking 264 runs in ODI - The Statesman

২০১৪ সালে শ্রীলংকার বিপক্ষে রোহিত শর্মা একটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে ২৬৪ রানের ইনিংস খেলে বিশ্বরেকর্ড গড়েন। তার এই ম্যারাথন ইনিংসে সাজানো ছিল ৩৩টি বাউন্ডারি ও ৯টি ছক্কা।

১) অলি ব্রাউন: ২৬৮ রান

ESPNcricinfo on Twitter: "160 balls 30 fours 12 sixes 2️⃣6️⃣8️⃣ runs 😲 #OnThisDay in 2002, Surrey's Ali Brown hit the highest individual score in List A history against Glamorgan at The Oval!

বিশ্বজুড়ে চলা সমস্ত ধরনের ওয়ানডে ক্রিকেট মিলিয়ে সর্বোচ্চ রানের রেকর্ডটি রয়েছে অলি ব্রাউনের নামে। যিনি ২০০২ সালে (ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট) সারে ও গ্লামোরগানের মধ্যে একটি ওয়ানডে ম্যাচে অলি ব্রাউন ১৬০ বলে ২৬৮ রানের একটি বিখ্যাত ইনিংস খেলেছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১২টি ছক্কা ও ৩০টি বাউন্ডারি।

Continue Reading
To Top