Connect with us

আইপিএলকে কলঙ্কিত করেছে যে পাঁচটি ঘটনা, যা কেউ মনে রাখতে চায় না

Cricket

আইপিএলকে কলঙ্কিত করেছে যে পাঁচটি ঘটনা, যা কেউ মনে রাখতে চায় না

চলতি বছরের এপ্রিলে শুরু হচ্ছে আইপিএলের ১৪ তম আসর। গতবছরে মহামারীর কারণে শেষমেষ ভারতের বাইরে অনুষ্ঠিত হয় তবে এবারের আইপিএল ভারতের মাটিতে অনেক বেশি রোমাঞ্চকর হতে চলেছে। ২০০৮ সালে শুরু হওয়া এই বিশ্বের বৃহত্তম টি-টোয়েন্টি লিগে ঘটে গেছে অনেক ঘটনা, যার মধ্যে কয়েকটি কলঙ্কিত করেছে আইপিএলকে। যে ঘটনাগুলি আর কেও মনে রাখতে চান না!.. 

আজকের প্রতিবেদনে রয়েছে, যে বিশেষ পাঁচটি ঘটনা আইপিএলকে কলঙ্কিত করেছে! চলুন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) শ্রীশান্তকে থাপ্পড়:

Image result for IPL Harbhajan Singh Sreesanth

আইপিএলের প্রথম মরসুমেই ঘটেছিল এই বিতর্কিত ঘটনাটি। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা হরভজন সিং যখন আউট হয়ে ফিরছিলেন তখনই পাঞ্জাবের ফাস্ট বোলার শ্রীশান্ত তাকে কটুক্তি করে। যেটা সহ্য করতে না পেরে হরভজন সিং তার গালে সপাটে চড় মেরেছিল। যদিও এই ব্যাপারটি নিয়ে এখনো ধোঁয়াশা আছে, তবে টিভির পর্দায় শ্রীশান্তকে কাঁদতে দেখেছিল গোটা ক্রিকেট দুনিয়া। 

২) স্পট ফিক্সিং কান্ড:

Image result for CSK Rajasthan Royal ban

ম্যাচ ফিক্সিং এর অভিযোগ উঠে কলঙ্কিত করেছিল আইপিএলকে। দুর্নীতির সঙ্গে রাজস্থান ও চেন্নাই দুই ফ্রাঞ্চাইজি দলের বেশ কয়েকজন সদস্য যুক্ত থাকার প্রমাণ পায় লোধা কমিশন। এর ফলে বিসিসিআই ওই দুই দলকে দুই বছরের (২০১৬, ২০১৭ সাল) জন্য সাসপেন্ড করে দেয়। ২০১৮ সালে আইপিএলে আবার ফিরে আসে ওই দুই দল।

৩) পাঁচ বছর নিষিদ্ধ হন শাহরুখ:

Image result for Shahrukh Khan wankhede Stadium

কলকাতা নাইট রাইডার্স এর মালিক শাহরুখ খান মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিরাপত্তারক্ষীদের সঙ্গে অসভ্য আচরণ করেছিলেন বলে অভিযোগ ওঠে। এও শোনা গেছে, মদ খেয়ে মাতলামি করেছিলেন। যদিও এটা মানতে অস্বীকার করেন শাহরুখ খান। এরপরে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন তাকে পাঁচ বছরের জন্য ওয়াংখেড়েতে প্রবেশ করা নিষিদ্ধ করে দেয়।  

৪) মানকড় আউট:

Image result for Ravichandran Ashwin mankad out

২০১৯ আইপিএলে রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পঞ্জাবের একটি ম্যাচে জোস বাটলারকে ‘মানকড় আউট’ করেছিলেন অশ্বিন। ডেলিভারি করার ঠিক আগের মুহূর্তে নন স্ট্রাইক এন্ডের ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন জোস বাটলার। সেই সুযোগে তাকে রান আউট করে দেন – যা নিয়ে আজও বিতর্ক চলছে। 

৫) গম্ভীর-কোহলি বিবাদ:

Image result for Gautam Gambhir Virat Kohli IPL

আরসিবির ও কেকেআরের মধ্যে একটি ম্যাচ চলাকালীন গৌতম গম্ভীর ও বিরাট কোহলি দুজনেই ঝামেলায় জড়িয়ে পড়ে। আসলে কোহলি আউট হলে খুবই উল্লাসিত হয়ে ওঠে গম্ভীর। এরপরে কোহলি তার দিকে তেড়ে যায় এবং দুজনের মধ্যে প্রচন্ড বাকবিতণ্ডা হয়। অবশেষে আম্পায়ারকে এসে পরিস্থিতির সামাল দেন। এমন আচরণের জন্য দু’জনকেই জরিমানা দিতে হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top