Connect with us

Cricket

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক বাউন্ডারি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান

ক্রিকেটের সবচেয়ে দীর্ঘ ও সেরা সংস্করণ হিসেবে টেস্ট ক্রিকেট বিবেচিত হয়। ক্রিকেটবোদ্ধাদের কাছে এটিই প্রকৃত ক্রিকেট হিসেবে পরিচিত। টেস্ট খেলার মাধ্যমে কোন দলের যোগ্যতা বিচার করা হয়। যেহেতু টিকে থাকার লড়াইয়ে ব্যাটসম্যানেরা তুলে মারার বদলে কেবল বাউন্ডারির সাহায্যেই তাদের ইনিংসকে ধীরে ধীরে বড় করে তোলেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, বিশ্বের যে পাঁচ ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক বাউন্ডারি হাঁকিয়েছেন! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) কুমার সাঙ্গাকারা: ১৪৯১ বাউন্ডারি

Kumar Sangakkara bats for minimum pay in Test cricket to arrest player  exodus to T20s | The National

আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত কুমার সাঙ্গাকারা। শচীন টেন্ডুলকারের পরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহ করেছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১৩৪ টেস্টে ৫৭.৪০ গড়ে ১২,৪০০ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১৪৯১টি বাউন্ডারি।

৪) রিকি পন্টিং: ১৫০৯ বাউন্ডারি

Greg Chappell picks Ricky Ponting as the best Australian batsman ever

আধুনিক যুগের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত রিকি পন্টিং অস্ট্রেলিয়া দলের প্রধান ব্যাটিং স্তম্ভ হিসেবে স্বীকৃতি ছিলেন। টেস্ট ক্রিকেট রেটিংয়ে গত ৫০ বছরের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিংধারী টেস্ট ক্রিকেটার ছিলেন পন্টিং। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১৬৮ টেস্টে ৫১.৮৫ গড়ে ১৩,৩৭৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১৫০৯টি বাউন্ডারি।

৩) ব্রায়ান লারা: ১৫৫৯ বাউন্ডারি

Brian Lara plays the cover drive | Photo | Global | ESPNcricinfo.com

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বিখ্যাত তারকা ব্রায়ান লারা সর্বকালের সেরা অন্যতম ব্যাটসম্যান হিসেবে পরিচিত। টেস্ট ক্রিকেটে তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর (অপরাজিত ৪০০ রান) যা একটি বিশ্বরেকর্ড। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১৩১ টেস্টে ৫২.৮৮ গড়ে ১১,৯৫৩ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১৫৫৯টি বাউন্ডারি।

২) রাহুল দ্রাবিড়: ১৬৫৪ বাউন্ডারি

Officeofsw on Twitter: "6. Dravid in his Masuri and grey grilles. Coincided  with his unbelievable run in 2001 and 2002. His subsequent choices were  clearly disappointments.… https://t.co/M0tZA3Ag7D"

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড় একজন আদর্শবান টেস্ট ক্রিকেটার হিসেবে পরিচিত। তিনি তার টেস্ট ক্যারিয়ারে ৩১ হাজারেরও বেশি বলের মুখোমুখি হয়েছেন – যা একটি বিশ্বরেকর্ড। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১৬৪ টেস্টে ৫২.৩১ গড়ে ১৩,২৮৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১৬৫৪টি বাউন্ডারি।

১) শচীন টেন্ডুলকার: ২০৫৮ বাউন্ডারি

From the Vault: Super Sachin's SCG special in 2004 - The Global Herald

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন। মাত্র ১৬ বছর বয়সে টেস্ট অভিষেক করা এই খেলোয়াড় ক্রিকেটের ইতিহাসে সর্বোৎকৃষ্ট ব্যাটমান হিসেবে স্বীকৃতি পান। পরিসংখ্যানের কথা বললে, তিনি ২০০ টেস্টে ৫৩.৭৮ গড়ে ১৫,৯২১ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২০৫৮টি বাউন্ডারি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top