Connect with us

টেস্টের বিখ্যাত ৫ ক্রিকেটার, যারা কখনোই ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ পাননি

Cricket

টেস্টের বিখ্যাত ৫ ক্রিকেটার, যারা কখনোই ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ পাননি

প্রতিটা ক্রিকেটারের স্বপ্ন থাকে দেশের হয়ে বিশ্বকাপ খেলা। কিন্তু এমন কয়েকজন ক্রিকেটার ছিলেন যারা বিখ্যাত হবার পরেও কখনোই বিশ্বকাপ দলে জায়গা করতে পারেননি। তাদের এই স্বপ্ন কেবল অধরাই রয়ে গেছে। টেস্ট ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করলেও নির্বাচকেরা তাদের কখনোই সীমিত ওভারের ক্রিকেটে যোগ্য বলে মনে করেন নি। দুর্ভাগ্যবশত এই তালিকায় একজন ভারতীয় ব্যাটসম্যান রয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ৫ বিখ্যাত ক্রিকেটার যারা কখনোই ওডিআই বিশ্বকাপ খেলার সুযোগ পাননি! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:- 

১) ম্যাথু হোগার্ড: (ইংল্যান্ড) 

13 Fascinating facts about Matthew Hoggard

ইংল্যান্ডের অন্যতম সফল বোলার ম্যাথু হোগার্ড ৬৭টি টেস্ট ম্যাচে ২৪৮ উইকেট নিয়েছিলেন। ২০০৫ সালে ঐতিহাসিক অ্যাশেজ সিরিজ জয়ের পিছনে তার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। টেস্ট ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করলেও কখনই ইংল্যান্ডের হয়ে ওডিআই বিশ্বকাপ খেলার সুযোগ পাননি। 

২) জাস্টিন ল্যাঙ্গার: (অস্ট্রেলিয়া) 

Cricket News: Australian coach Justin Langer says new documentary is  confronting

বর্তমান অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার ১৪ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলেন এবং এই সময়ে তিনি ১০৫টি টেস্টে ৭০০০ এরও বেশি রান করেছিলেন। তখন অস্ট্রেলিয়া দলে ক্রিকেটের স্বর্ণযুগ ছিল, তবুও তাকে নির্বাচকেরা বিশ্বকাপ দলে জায়গা দেন নি। 

৩) অ্যালিস্টার কুক:(ইংল্যান্ড) 

Alastair Cook calls time on prolific international career: Stats | Sports  News,The Indian Express

ইংল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে ১০ হাজারের বেশি রান করা একমাত্র ব্যাটসম্যান অ্যালিস্টার কুক। তাকে বেশিরভাগ সময় টেস্ট খেলতেই দেখা গিয়েছে। তার অধিনায়কত্বে ইংল্যান্ড দু’বার অ্যাশেজ সিরিজ জিতলেও, কখনই তিনি বিশ্বকাপ খেলার সুযোগ পাননি। 

৪) ক্রিস মার্টিন: (নিউজিল্যান্ড) 

Image result for Chris Martin New Zealand

ক্রিস মার্টিন নিউজিল্যান্ডের অন্যতম সেরা ফাস্ট বোলার হিসাবে গণ্য। তিনি তার দীর্ঘ ১৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ৭১ টেস্টে ২৭৩টি উইকেট নিয়েছিলেন। ২০০৭ এর আইসিসি ক্রিকেট বিশ্বকাপে জাতীয় দলে অন্তর্ভুক্ত হলেও কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি।  

৫) ভিভিএস লক্ষ্মণ: (ভারত) 

4 star cricketers who never played a Cricket World Cup

ভারতীয় টেস্ট দলের অন্যতম সেরা কিংবদন্তি ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। দুর্ভাগ্যবশত তিনি তার ১৬ বছর ক্রিকেট ক্যারিয়ারে কখনোই বিশ্বকাপ খেলার পান নি। পরিসংখ্যানের কথা বললে, ১৩৪ টেস্টে ১৭টি সেঞ্চুরি সহ ৮,৭৮১ রান এবং ৮৬ ওডিআইতে ৬টি সেঞ্চুরি সহ ২,৩৩৮ রান করেছেন।

 

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top