Connect with us

২০২০ সালের সর্বাধিক বেতনভুক্ত এই ৭ অধিনায়ক, #১নং-এ কে আছে জানেন?

Cricket

২০২০ সালের সর্বাধিক বেতনভুক্ত এই ৭ অধিনায়ক, #১নং-এ কে আছে জানেন?

ক্রিকেটপ্রেমীদের মধ্যে ক্রিকেট সম্পর্কিত সব কিছুই জানার আগ্রহ থাকে, তাদের ব্যক্তিগত জীবন সম্পর্ক থেকে শুরু করে তাদের বার্ষিক আয় ইত্যাদি। আইপিএলে নিলামের কারণে সবার বেতন প্রকাশ্য আসে। তবে বেশিরভাগ মানুষই জানেন না যে এই ক্রিকেটাররা কত আয় করে।

সম্প্রতি, ভারতীয় খেলোয়াড়দের বার্ষিক আয় কত সেই সম্পর্কে বিসিসিআই জানিয়ে দেয়। তবে বিশ্বের অন্যান্য খেলোয়াড়দের বার্ষিক আয় কত সে বিষয়ে তেমন জানা যায় না। চলুন আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক –

৭) শ্রীলংকা: দিমুথ করুনারত্নে – ৭২.৩২ লাখ, লাসিথ মালিঙ্গা – ৫০ লাখ টাকা

Pakistan's board express concern over unavailability of Sri ...

শ্রীলঙ্কা টেস্ট এবং ওডিআই দলের অধিনায়ক হলেন দিমুথ করুনারত্নে যিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এর কাছ থেকে বার্ষিক ৭২.৩২ লাখ টাকা পেয়ে থাকেন আর অন্যদিকে সীমিত ওভারের ক্রিকেটে (টি-টোয়েন্টি) এর অধিনায়ক হলেন লাসিথ মালিঙ্গা, যার বার্ষিক বেতন হলো ৫০ লাখ টাকা।

৬) অস্ট্রেলিয়া: টিম পেইন এবং অ্যারন ফিঞ্চ – ৪.৮৭ কোটি টাকা

Australia retain Mitchell Starc, Aaron Finch for vital second Test

২০১৭ সালে বল টেম্পারিং ঘটনার পর অস্ট্রেলিয়ার দুই নতুন অধিনায়ক নির্বাচিত হন টিম পেইন এবং অ্যারন ফিঞ্চ। একজন টেস্ট অধিনায়ক আর অন্যজন ওডিআই এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক। অস্ট্রেলিয়ায় ক্রিকেট দলের অধিনায়ক খুবই সম্মানিত হন তাই উভয়কেই সমান অর্থে বার্ষিক বেতন (৪.৮৭ কোটি টাকা) দেওয়া হয়।

৫) দক্ষিণ আফ্রিকা: ফাফ দু প্লেসিস – ৩.২ কোটি এবং কুইন্টন ডি কক – ২.৫ কোটি টাকা

Washout gives South Africa 1st point at Cricket World Cup

দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের অধিনায়ক হলেন ফাফ দু প্লেসিস, যার বার্ষিক বেতন হলো ৩.২ কোটি টাকা আর অন্যদিকে ওডিআই ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হলেন কুইন্টন ডি কক, তিনি বছরে ২.৫ কোটি টাকা উপার্জন করেন।

৪) নিউজিল্যান্ড: কেন উইলিয়ামসন – ৩.১৭ কোটি টাকা

Cricket World Cup: Legends of game talk up Kane Williamson | Stuff ...

নিউজিল্যান্ডের তিনটি ফর্ম্যাটেই কেবল একজন অধিনায়কই রয়েছেন। কেন উইলিয়ামসন ভদ্র ক্রিকেটার, ব্যাটেও তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেন। বর্তমানে তিনি বিশ্বের শীর্ষ চার ব্যাটসম্যানদের একজন। তার বার্ষিক বেতন হলো ৩.১৭ কোটি টাকা। 

৩) পাকিস্তান: বাবর আজম – ৬৬ লাখ, সরফরাজ আহমেদ – ৬৬ লাখ এবং আজাহার আলী – ৪৪.২৮ লাখ টাকা

Azhar Ali, Babar Azam replaces Sarfraz for Test and T20I captaincy ...

পাকিস্তান একমাত্র দল, যাদের তিনটি ফরম্যাটেই ভিন্ন ভিন্ন অধিনায়ক রয়েছে। বাবর আজম টি-টোয়েন্টিতে (বার্ষিক বেতন ৬৬ লাখ), সরফরাজ আহমেদ ওডিআই তে (বার্ষিক বেতন ৬৬ লাখ) এবং আজাহার আলি টেস্টে (বার্ষিক বেতন ৪৪.২৮ লাখ টাকা)।

২) ভারত: বিরাট কোহলি – ৭ কোটি টাকা

Virat Kohli unquestionably the best at the moment: Ian Chappell ...

বিশ্বের সেরা ব্যাটসম্যান হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে তিনি A+ গ্রেডে রয়েছেন। ভারতীয় ক্রিকেটের তিন ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব পালন করা এই ক্রিকেটারের বার্ষিক বেতন হল ৭ কোটি টাকা।

১) ইংল্যান্ড: জো রুট – ৮.১৫ কোটি এবং ইয়ন মরগান – ২.৫৬ কোটি টাকা

ECB announce all England captains 'must be ginger' after World Cup ...

ইয়ন মরগান হলেন ইংল্যান্ডের একমাত্র অধিনায়ক যিনি বিশ্বকাপ জয় লাভ করেন। জো রুট সেই দিকের একটি অবিচ্ছেদ্য অঙ্গ তবে তিনি কেবল টেস্ট দলকে নেতৃত্ব দেন। ওডিআই ও টি টোয়েন্টি দলের অধিনায়ক ইয়ন মরগান ২.৫৬ কোটি এবং টেস্ট দলের অধিনায়ক জো রুট ৮.১৫ কোটি টাকা বার্ষিক বেতন পান।

Continue Reading
Click to comment
To Top