ক্রিকেট

ম্যাচ হারার শাস্তি হিসেবে ধোনি জাদেজাদের রাজমিস্ত্রির কাজ করানো হলো; দেখুন ভিডিও

২০২২ আইপিএলের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারার পর চেন্নাই সুপার কিংসের খেলোয়াড়দের করানো হল রাজমিস্ত্রির কাজ। এমনই একটি ঘটনা ঘটেছিল ২০১০ ফুটবল বিশ্বকাপ খেলার সময়। উত্তর কোরিয়া ওই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে খেলোয়াড়দের কয়লা খনিতে কাজ করতে পাঠানো হয়েছিল শাস্তি স্বরূপ।

Image

যাইহোক, রাজমিস্ত্রির কাজ থেকে ছাড় পেলেন না মহেন্দ্র সিং ধোনি, অধিনায়ক রবীন্দ্র জাদেজাও। রবিন উথাপ্পা, ডোয়াইন ব্রাভোদের সাথে ইট, বালি, সিমেন্ট নিয়ে গাঁথতে হল দেওয়াল। ক্রিকেটাররা ঠিকমতো কাজ করছেন কিনা সেদিকে কড়া নজর ছিল সিএসকে দলের কোচ স্টিফেন ফ্লেমিংয়ের।

Image

 

একটা ম্যাচ হারের পরেই কি এমন হাড়ভাঙ্গা পরিশ্রম করতে হয়? আসলে তেমন কিছুই না, এটা ছিল ক্রিকেটারদের মধ্যে একাত্মবোধ তৈরি করার একটি বিশেষ আয়োজন। সেই উদ্দেশ্যই নিয়েই গাঁথনির মত শক্ত হোক ক্রিকেটারদের মেলবন্ধন। একটা পরিবারের মত হয়ে উঠতে পারলে মাঠেও দল হিসেবে পারফর্ম করতে সমস্যা হবে না। 

সিএসকে দলটি প্রথম থেকেই পরিবারের মতো। এই দীর্ঘ টুর্নামেন্ট প্রতিযোগিতায় খেলোয়াড় থেকে শুরু করে কোচ, স্টাফ বা আরও যারা রয়েছেন তারা যাতে একাকীত্ব না ভোগেন সেই দিকে নজর রাখা হয়। দলের পুরনো সদস্যদের সাথে নতুনদের পরিচিত করতেই এমনই উদ্যোগ নেয় সিএসকে কর্তৃপক্ষ। যদিও এই উদ্দেশ্য নিয়ে সিএসকে ফ্র্যাঞ্চাইজির মালিক ইন্ডিয়া সিমেন্টেরও কিছুটা প্রচার হয়ে গেল।

error: Content is protected !!