Connect with us

বর্তমানে যে ৫ জন সক্রিয় ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন

Cricket

বর্তমানে যে ৫ জন সক্রিয় ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন

আইসিসির চ্যাম্পিয়নশিপ টেস্টে কেন উইলিয়ামসন থেকে শুরু করে মার্নাস লাবুশানে, জো রুট এবং আরো অনেকেই দুরন্ত ফর্মে রয়েছেন। তবে ভারত অধিনায়ক বিরাট কোহলি খুবই খারাপ ফর্মের মধ্যে দিয়ে চলেছেন। প্রায় এক বছরেরও বেশি তার ব্যাট থেকে কোন সেঞ্চুরি আসেনি। দুর্ভাগ্যবশত এই কারণে তিনি সক্রিয় ব্যাটসম্যানদের সেঞ্চুরির তালিকায় প্রথম স্থান থেকে দ্বিতীয় স্থানে নেমে এসেছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, বর্তমানে যে ৫ জন সক্রিয় ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) স্টিভ স্মিথ: ২৭ সেঞ্চুরি

Image result for Steve Smith test century

গত সিডনি টেস্টে ভারতের বিপক্ষে স্টিভ স্মিথ ১৩১ রানের ইনিংস খেলে ছুঁয়ে ফেলেন বিরাট কোহলিকে। প্রায় দেড় বছর পরে সেঞ্চুরি আসে স্টিভ স্মিথ এর ব্যাট থেকে। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৭৭ টেস্টে ৭,৫৪০ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২৭টি সেঞ্চুরি।

২) বিরাট কোহলি: ২৭ সেঞ্চুরি

Image result for Virat Kohli test

২০২০ এমন একটি বছর ছিল যেখানে বিরাট কোহলির ব্যাট থেকে একটিও সেঞ্চুরি আসেনি। বর্তমানে সক্রিয় ব্যাটসম্যানদের সেঞ্চুরির তালিকায় কম ইনিংস খেলে বিরাটকে পেছনে ফেলেছেন স্টিভ স্মিথ। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৮৮ টেস্টে ৭,৩২৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২৭টি সেঞ্চুরি।

৩) ডেভিড ওয়ার্নার: ২৪ সেঞ্চুরি

Image result for David Warner test century

সম্প্রতি চোট সারিয়ে দলে ফিরেছেন অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনার ডেভিড ওয়ার্নার। সক্রিয় ব্যাটসম্যানদের সেঞ্চুরির তালিকায় তিনি তৃতীয় স্থানে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৮৬ টেস্টে তিনি ৭,৩১১ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২৪টি সেঞ্চুরি।

৪) কেন উইলিয়ামসন: ২৪ সেঞ্চুরি

Image result for Kane Williamson test

চ্যাম্পিয়নশিপ ওয়ার্ল্ড টেস্টে সম্প্রতি দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে আইসিসির এক নম্বর ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। তবে সক্রিয় ব্যাটসম্যানদের সেঞ্চুরির তালিকায় তিনি চতুর্থ স্থানে রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৮৩ টেস্টে ৭,১১৫ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২৪টি সেঞ্চুরি।

৫) জো রুট: ২০ সেঞ্চুরি

Image result for root century

ইংল্যান্ড অধিনায়ক জো রুট নিজের শততম টেস্টে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন। এদিন সক্রিয় ব্যাটসম্যানদের টেস্ট সেঞ্চুরির তালিকায় তিনি পঞ্চম স্থানে উঠে এলেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১০০ টেস্টে তিনি ৫০.৪০ ব্যাটিং গড় নিয়ে ৮,৪৬৭ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২০টি সেঞ্চুরি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top