Connect with us

করোনাভাইরাসে নতুন ৬টি উপসর্গ যুক্ত হলো, জানাল মার্কিন স্বাস্থ্য সংস্থা

News

করোনাভাইরাসে নতুন ৬টি উপসর্গ যুক্ত হলো, জানাল মার্কিন স্বাস্থ্য সংস্থা

সমগ্র বিশ্বের মানুষ এখন করোনা ভাইরাসের আতঙ্কে জর্জরিত। এই ভাইরাসের সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। এই ভাইরাসের সাধারণ লক্ষণগুলো জ্বর কাশি ছিল কিন্তু মার্কিন সংস্থা সিডিসি এই করোনা ভাইরাসের আরো কতগুলো লক্ষণ চিহ্নিত করেছে। করোনা ভাইরাসের ফলে আক্রান্তের সংখ্যা যত পরিমাণ বাড়ছে ততই নানারকম উপসর্গ দেখা দিচ্ছে।

Coronavirus Treatment Could Lie in Existing Drugs

বর্তমানে মার্কিন সংস্থা সিডিসি ৬ টি করোনা ভাইরাসের নতুন উপসর্গের কথা বলেছেন। লক্ষণ গুলি হল-

মানবদেহে এই ভাইরাস প্রবেশ এর ১৪ দিনের মধ্যে লক্ষণগুলো দেখা দিতে পারে। এসবের মধ্যে শ্বাসকষ্ট এই ভাইরাসে ক্ষেত্রে চরম বিপদের লক্ষ্য বলে জানিয়েছেন মার্কিন সংস্থা সিডিসি।

এর আগে মাথা যন্ত্রণা ও পেশীর যন্ত্রনা আছে এমন করোনা রোগীর হদিশ মিলেছে কিন্তু এখন বুকে যন্ত্রণা দেখা দিলে তাও করোনার উপসর্গ হতে পারে বলে জানিয়েছেন সিডিসি।

Physiotherapy for neck and back pain | HealthCare atHOME

কোনো সিদ্ধান্ত নেবার সময় হতভম্ব হয়ে যাওয়া বা কোনরকম সাময়িক সমস্যা দেখা দিলে তা করোনা ভাইরাসের একটি উপসর্গ হতে পারে বলে মনে করছেন মার্কিন বিশেষজ্ঞরা।

এমনকি ঘুম থেকে উঠার অক্ষমতা করোনা ভাইরাসের একটি লক্ষণ হতে পারে জানিয়েছেন মার্কিন বিশেষজ্ঞরা।

করোনা ভাইরাসের জন্য অনেক সময় মানুষের মুখ ও ঠোট নীলচে রঙের হয়ে যেতে পারে। এসব ছাড়াও কোন উপসর্গ নেই এরকম করোনা সংক্রমিত ব্যক্তিরও হদিশ মিলেছে। যেহেতু এই রোগের এখনো পর্যন্ত কোন ভ্যাকসিন আবিষ্কার হয়নি বলে সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রাখার নির্দেশ দিচ্ছেন বিশেষজ্ঞরা। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top