Connect with us

ডিম, মাছ, মাংস খেলে হতে পারে করোনা ভাইরাস? কী বলছেন বিশেষজ্ঞরা

Lifestyle

ডিম, মাছ, মাংস খেলে হতে পারে করোনা ভাইরাস? কী বলছেন বিশেষজ্ঞরা

সারা বিশ্বজুড়ে এখন যে আতঙ্ক তৈরি হয়েছে তা হলো করোনাভাইরাস নিয়ে। এই সময় ভারতবর্ষে কয়েকজনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সতর্কবার্তা জারি করা হয়েছে এবং সুস্থ থাকতে যা যা করা উচিত সে বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে।

Image result for Corona virus

ঠিক এমন পরিস্থিতিতে নানান জায়গায় রটে গিয়েছে যে মুরগির মাংস থেকে ছড়াচ্ছে এই মারাত্মক ভাইরাস। তবে মৎস্য এবং প্রাণিসম্পদ মন্ত্রী জানানো হয়েছে যে এমন গুজব কর্ণপাত করা উচিত নয়। মাছ মাংস ডিম থেকে এই ধরনের ভাইরাস কখনোই ছড়ায় না, এমনকি সারা বিশ্বেও এ ধরনের খবর শোনা যায়নি।

আরও পড়ুনঃ করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে কি কি খাবেন

বিশেষজ্ঞদের ভাষায়, “জ্ঞানের অভাবে কিছু মানুষ করোনাভাইরাস নিয়ে আতঙ্ক তৈরি করেছে মানুষের মধ্যে। প্রাণিসম্পদ এবং দুগ্ধ বিভাগের পক্ষ থেকে ইতিমধ্যেই পরিষ্কার করে জানিয়ে দেয়া হয়েছে যে মাছ মাংস অথবা ডিম থেকে করোনা ভাইরাস ছড়ায় না।”

আরও পড়ুনঃ করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে এই কাজগুলো ভুলেও করবেন না

গবেষণায় জানা গিয়েছে যে, পশু অথবা মানুষের দেহের মাধ্যমে বিপদজনক আকার ধারণ করে এই ধরনের ভাইরাস। যেকোনো খাবার খাওয়া যেতে পারে, কোন খাবারের মধ্যে এ ধরনের ভাইরাস থাকতে পারে না। সবজি, মাংস বা ডিম ৬০ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রায় রান্না করলে আর ভাইরাস থাকার আশঙ্কা নেই। তাই মাংস, মাছ, ডিমের মতো খাবার নির্ভয়ে খাওয়া যায়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top