Connect with us

করোনা বিপদের মাত্রা বাড়িয়ে আরও ভয়াবহ রূপ নিতে পারে, সকলকে সতর্ক করল WHO

News

করোনা বিপদের মাত্রা বাড়িয়ে আরও ভয়াবহ রূপ নিতে পারে, সকলকে সতর্ক করল WHO

এখন করোনা ভাইরাস এর জেরে রাজ্যের প্রায় সকলেরই মন খারাপ। সবার মনে কেবল একই প্রশ্ন ঘোরাফেরা করছে যে এই করোনার প্রকোপ কবে কমবে? কবেই বা পাবো এই সুখবর? পুজোর আগে কি এর প্রভাব কমবে? এই রকম বহু প্রশ্ন সকলের মনে ঘুরপাক খাচ্ছে।

এই করোনার প্রভাব কবে চলে যাবে তা নিয়ে কোন আশার আলো দেখাতে পারলেন না বিশ্বস্বাস্থ্য সংস্থা হু। উল্টে হু জানিয়েছেন যে আগামী দিনে এই করোনা এক ভয়ংকর রূপ নিতে চলেছে। বিশ্বজুড়ে করোনার প্রকোপ যেভাবে বেড়ে চলেছে তাতে উদ্বিগ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু।

WHO chief to Trump: There'll be more body bags if you politicise ...

WHO-এর শীর্ষ কর্তা জানিয়েছেন যে, গত বৃহস্পতিবার সমগ্র বিশ্বের মধ্যে নতুন করে প্রায় দেড় লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে প্রায় অর্ধেকই আমেরিকার। মধ্যপ্রাচ্য ও দক্ষিণ এশিয়াতেও এর সংখ্যা কম নয়। এই মহামারী কমে যাওয়ার কোনো লক্ষনই এই মুহূর্তে দেখতে পারছেন না WHO।

তিনি আরো বলেন যে, দীর্ঘদিন গৃহবন্দী হয়ে থাকার জন্য মানুষ এখন ক্লান্ত হয়ে পরেছে। এছাড়া বিভিন্ন দেশ তাদের অর্থনৈতিক সংকট কাটাতে লকডাউন তুলে স্বাভাবিক ভাবে জীবন যাপনের পথে হাঁটছেন। তবু এই সময়টা খুবই বিপদজনক। এই সময়টায় প্রয়োজন আরো বেশি সতর্ক হওয়ার।

Coronavirus: Symptoms, death rate, where it came from, and other ...

WHO-এর প্রযুক্তি বিভাগের কর্ণধার মারিয়া ভ্যান বলেছেন যে, এই ভাইরাস খুব দ্রুত পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে পরছে। কোনো কোনো দেশ এই ভাইরাসের সংক্রমণ কিছুটা রুখতে পারলেও প্রত্যেকটি দেশকে এখন যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে।

WHO-এর এমার্জেন্সি প্রোগ্রামের অধিকর্তা মাইক রায়ান জানিয়েছেন যে, এই ভাইরাসের দাপট কমে গেছে এই ভেবে এখন নিশ্চিন্ত হওয়া যাবেনা। বরং এই ভাইরাস দ্বিতীয়বারের জন্য আবার তেড়ে-ফুঁড়ে উঠতে পারে। নিয়ন্ত্রণে না আসলে আগামী শরৎকালেই এই ভাইরাস ভয়াবহ আকার নিতে পারে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top