Connect with us

ক্রিস গেইল তার স্বপ্নের T-20 দলে যে ৩ খেলোয়াড়কে রাখতে চান, তালিকায় এক ভারতীয়

Cricket

ক্রিস গেইল তার স্বপ্নের T-20 দলে যে ৩ খেলোয়াড়কে রাখতে চান, তালিকায় এক ভারতীয়

ক্যারিবিয়ান দলের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইলের দক্ষতা সম্পর্কে সকলেই ভাল জানেন। আইপিএলের ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংস খেলেছেন। এছাড়া তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি সেঞ্চুরিও রয়েছে।

তার প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি এসেছিল ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এরপর ২০১৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তিনি তার দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি করেছিলেন।

Image result for Chris Gayle century T20

বর্তমানে ক্রিস গেইল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেন। তবে এই বিস্ফোরক ব্যাটসম্যানের বয়সের কারণে কিছুটা তার পারফরমেন্সে ঘাটতি দেখা গেছে। সাম্প্রতি টি-টেন লীগেও তিনি বিশেষ কিছু করতে পারেননি।

পরিসংখ্যানের কথা বললে, আইপিএলে ক্রিস গেইলের দুর্দান্ত রেকর্ড রয়েছে। তিনি ১৩২টি আইপিএল ম্যাচে ৪১.১৩ গড় এবং ১৫০.১১ স্ট্রাইক রেট নিয়ে ৪,৭৭২ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৩১টি হাফসেঞ্চুরি এবং ৬টি সেঞ্চুরি।

Image result for Chris Gayle ipl

সম্প্রতি তিনি এক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন যে, ক্রিস গেইল তার স্বপ্নের টি-টোয়েন্টি একাদশে যে ৩ জন খেলোয়াড়কে সর্বদা রাখতে চান, দুই জন ওয়েস্ট ইন্ডিজের ও একজন ভারতীয়। তিনি বলেন, যদি নিজের কোনো টি-টোয়েন্টি দল তৈরি করতে চান তবে অবশ্যই এই ৩ জন খেলোয়াড়কে বেছে নেবেন।

Image result for Andre Russell

এই তিন ক্রিকেটারের মধ্যে ক্রিস গেইল ভারতের বিস্ফোরক ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা, নিজের দেশের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলাস পুরাণকে বেছে নিয়েছেন।

Image result for Nicholas Pooran batting

ক্রিস গেইলের স্বপ্নের টি-টোয়েন্টি দলে নির্বাচিত রোহিত শর্মা, আন্দ্রে রাসেল এবং নিকোলাস পুরাণ — টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা বিস্ফোরক ব্যাটসম্যান।

Image result for Rohit SharmaT20

এছাড়াও এই তিন জন খেলোয়াড়ই আইপিএল খেলেন এবং দর্শকদের ভরপুর মনোরঞ্জন দেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top