ক্রিকেট

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের হাইলাইটস দেখুন

প্রথম ম্যাচ বৃষ্টিবিঘ্নিত হওয়ার পর দ্বিতীয় টি-টোয়েন্টি ভারত এবং দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় মোহালিতে। যদিও আশঙ্কা করা হয়েছিল মেঘলা আকাশ থাকবে কিন্তু বৃষ্টির কোন লক্ষণ দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে শুরুটা খুব ভালো করেছিল। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডি কক মাত্র ৩৭ বলে ৫২ রানের একটি ইনিংস খেলে আউট হন। এরপর ভারতের তরুণ পেসাররা শেষ দিকে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের প্রবল ধাক্কা দেয় যার জেরে তারা খুব একটা বড় অঙ্কের খাড়া করতে পারেনি (১৪৯-৫, ২০ ওভার)।

Image

এরপর ভারত ব্যাট করতে নামে ১৫০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামেন। রোহিত শর্মা খাতা খোলেন পরপর দুটো ৬ মেরে । অল্প রানের মধ্যে তিনি এলবিডব্লিউ হয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান এরপর ব্যাট করতে নামেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। লম্বা জুটি বাঁধে শেখর ধাওয়ান এবং কোহলি। দুজনেই দুর্দান্ত ফর্মে ব্যাট করেন। ছক্কা মারতে গিয়ে আউট হন শিখর ধাওয়ান (৪০), আর অসাধারণ ক্যাচটি নেন ডেভিড মিলার। ম্যাচের সেরা ক্যাচ নেন তিনি। 

 

এরপর ব্যাট করতে নামেন ঋষভ পান্থ, এদিনও তার ব্যাট থেকে তেমন কোনো রান এলোনা ব্যর্থ হয়ে ফিরে যান (৫)। শেষপর্যন্ত বিরাট কোহলি এবং শ্রেয়াস আইয়ার মিলে জয় এর লক্ষ্যমাত্রায় পৌঁছে যায়। বিরাট কোহলি ৫২ বলে ৭২ রানে অপরাজিত থাকেন। সেই সাথে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি রেকর্ড করেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রান (২৪৪১) এবং সর্বাধিক হাফ সেঞ্চুরি সংখ্যা (২২) এখন দুটোই বিরাট কোহলি নামে।

Image

ম্যাচের ফলাফল :
দক্ষিণ আফ্রিকা – ১৪৯/৫ (২০ ওভার)
ভারত – ১৫১/৩ (১৯ ওভার)
ভারত ৭ উইকেটে জয়ী।
ম্যাচের সেরা:- বিরাট কোহলি (৭২ রান ৫২ বলে)

হাইলাইট দেখুনঃ হটস্টার (ভিডিও)