Connect with us

Cricket

৩০০ রান তাড়া করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন যে ৬ ব্যাটসম্যান

ওডিআইতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা চাপের হয়ে থাকে। তবে ৩০০ বা তার অধিক রান চেজ করা আরও কঠিন হয়ে যায়। তাই ব্যাটসম্যানরা ঠাণ্ডা মাথায় জয়ের লক্ষে এগিয়ে থাকে। তবে কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা রান চেজ করতে পছন্দ করেন এবং শেষ পর্যন্ত টিকে থেকে দলকে জেতান ও সেঞ্চুরি করেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ৩০০ রান তাড়া করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন যারা! এখন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) বিরাট কোহলি: ৯টি সেঞ্চুরি

Twitter erupts after Virat Kohli scores his 42nd ODI century

একদিনের ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানোর তালিকায় এই মুহূর্তে বিরাট কোহলি (৪৩) দ্বিতীয় স্থানে রয়েছেন। যার মধ্যে অধিকাংশ সেঞ্চুরিগুলি এসেছিল দ্বিতীয় ইনিংসে। পরিসংখ্যানের কথা বললে, ৩০০ বা তার অধিক রান চেস করতে নেমে বিরাট কোহলি ৩২ ইনিংসে ১৮১৬ রান করেছেন যার মধ্যে রয়েছে ৯টি সেঞ্চুরি।

২) জেসন রয়: ৫টি সেঞ্চুরি

Jason Roy scores emotional hundred after daughter's hospital dash

ইংল্যান্ডের বিস্ফোরক ওপেনার জেসন রয় ৩০০ রান তাড়া করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকানোর তালিকায় বিরাট কোহলির পরেই রয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১৬ ইনিংসে ১১৪৪ রান করেছেন, যার মধ্যে রয়েছে ৫টি সেঞ্চুরি।

৩) রস টেইলর: ৪টি সেঞ্চুরি

New Zealand finally cross the finish line after Ross Taylor century against  India in first ODI | The National

নিউজিল্যান্ডের অন্যতম সেরা ব্যাটসম্যান রস টেইলর এই তালিকায় সামিল হয়েছেন। তিনি প্রতিপক্ষকে চাপে রেখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ভালোবাসেন। পরিসংখ্যানের কথা বললে, ৩০০ বা তার অধিক রান চেস করতে নেমে ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

৪) জো রুট: ৪টি সেঞ্চুরি

England a confident unit, says Joe Root post victory over Bangladesh in ICC  Champions Trophy 2017 opener - Cricket Country

ইংল্যান্ডের ব্যাটম্যান জো রুট একজন দুর্দান্ত ব্যাটসম্যান হিসেবে পরিচিত পেয়েছেন। যদিও তিনি টেস্ট দলের অধিনায়ক। পরিসংখ্যানের কথা বললে, ওডিআই ম্যাচে ৩০০ বা তার অধিক রান চেস করতে নেমে ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

৫) রোহিত শর্মা: ৪টি সেঞ্চুরি

Rohit once ignored Dhoni's strategy and scored his 1st double ton - The Week

রোহিত শর্মা বরাবরই বড় ইনিংস খেলতে পছন্দ করেন। তাই এই বিধ্বংসী ওপেনার ৩০০ রান তাড়া করতে গিয়ে তিনি ৪ বার সেঞ্চুরি হাঁকিয়েছেন। ভারতীয় দল প্রতিটি ম্যাচেই তার ব্যাট থেকে বড়ো রানের আশা করে থাকেন। পরিসংখ্যানের কথা বললে, ২৮টি ইনিংসে ১৪১৬ রান করেছেন, যার মধ্যে রয়েছে ৪টি সেঞ্চুরি।

৬) কুমার সাঙ্গাকারা: ৪টি সেঞ্চুরি

Angelo Mathews heaps praise on Sri Lanka's Kumar Sangakkara | Sporting News  Australia

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক রান সংগ্রহকারী হলেন কুমার সাঙ্গাকারা। শ্রীলংকার হয়ে অনেক স্মরণীয় ইনিংস খেলে দলকে জিতিয়েছেন। পরিসংখ্যানের কথা বললে, ৩০০ বা তার অধিক রান চেস করতে নেমে ৩৪টি ইনিংসে ১৫৬১ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৪টি সেঞ্চুরি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top