Connect with us

নিখরচায় যত খুশি কল করুন অন্য নেটওয়ার্কে, জিও দিচ্ছে দারুন অফার

News

নিখরচায় যত খুশি কল করুন অন্য নেটওয়ার্কে, জিও দিচ্ছে দারুন অফার

ভারতের টেলিকম সার্ভিস কে উন্নত করতে সবার প্রথম এগিয়ে গিয়েছিল এয়ারটেল, এবার তাদের পথে হেঁটেছে রিলায়েন্স জিও। ভয়েস এবং ভিডিও কলের জন্য লঞ্চ করেছে ওয়াইফাই পরিষেবা। গত কয়েক মাস ধরে রিলায়েন্স জিও এই পরীক্ষাটি চালিয়েছেন ভারতবর্ষের কয়েকটি বড় বড় শহরে এবং সাফল্যের সাথে পরীক্ষা শেষ হয়েছে। তাই রিলায়েন্স জিও তরফ থেকে জানানো হয়েছে, জিও ভোক্তাদের জন্য ওয়াইফাই কলিং পরিষেবা চালু করা হয়েছে।

Image result for jio"

তবে ভারতীয় এয়ারটেল ওয়াইফাই কলিং পরিষেবাটি শুধু এয়ারটেল নেটওয়ার্কের মধ্যে সীমাবদ্ধতা করা হয়েছে কিন্তু রিলায়েন্স জিও তরফ থেকে জানানো হয়েছে এটি কেবল শুধুমাত্র জিও নেটওয়ার্ক এর জন্য না সকল নেটওয়ার্কের জন্য এই পরিষেবাটি চালু করা হয়েছে।

ওয়াইফাই ব্যবহারকারীদের অধিক সময়ের জন্য ভয়েস / ভিডিও কলিংয়ের অভিজ্ঞতা দেবে। ওয়াকিবহালরা মনে করছেন, ভিওএলটিই থেকে অনেকেই জিও ওয়াই-ফাইয়ের দিকে ঝুঁকবে। জানুয়ারি মাসের ৭ থেকে ১৬ তারিখের মধ্যে পর্যায়ক্রমে দেশ জুড়ে সমস্ত জিও ব্যবহারকারীদের জন্য জিও ওয়াই-ফাই কলিং পরিষেবা চালু করা হবে।

Image result for Wi-Fi calling"

ওয়াইফাই কলিং আসলে কী?

এই ওয়াইফাই কলিং পরিষেবা আসলে হল গ্রাহকদের কোন দূরবর্তী স্থানের কোন ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগ ঘটাবে। এর মাধ্যমেই ভয়েস কল ও ভিডিও কল করা যাবে। তবে খরচের দিক দিকে খুবই কম। কোন টাকা কাটা হবে না কিন্তু কল করার জন্য ডেটা ব্যালেন্স কাটা হবে তাও খুবই কম।

Continue Reading
Click to comment

Trending ..

To Top