Connect with us

কোন লক্ষণগুলো দেখে বুঝবেন পুনর্জন্মের সাথে যোগ রয়েছে

Offbeat

কোন লক্ষণগুলো দেখে বুঝবেন পুনর্জন্মের সাথে যোগ রয়েছে

আপনি কি করে বুঝবেন যে এটা আপনার পুনর্জন্ম বা আপনার এই জন্মের সাথে যে পূর্বর্জন্মের কোন যোগ আছে। তবে এটি অনেকেই বিশ্বাস করে আবার অনেকে করেন না। কিন্তু অনেক সময়ে সাইক্রেটিস্ট পুনর্জন্মের উপরে অনেক রিসার্চে তারা এমন কিছু লক্ষণ এর আবিষ্কার করেছে যে যেগুলো কোন মানুষের সাথে ঘটে থাকলে এটা বলা সম্ভব যে তার পুনর্জন্ম হয়েছে।

Image result for reincarnation

তাহলে চলুন দেখে নেই পুনর্জন্মের লক্ষণগুলো কি কি-

১) অপরিচিত ভয়: কেউ না কেউ কোন জিনিসকে প্রচন্ড ভয় পান যেমন অন্ধকার বা যে কোন কিছুই হতে পারে। কিন্তু আপনি যদি কারণ ছাড়াই ছোটবেলা থেকে কোন কিছুকে মারাত্মক ভয় পান আর তার কারণ যদি আপনি না জেনে থাকেন তাহলে হতে পারে যে এর সাথে আপনার পুনর্জন্মের কোন যোগ আছে।

২) একই স্বপ্ন: আমরা সবাই ঘুমের মধ্যে স্বপ্ন দেখি আর এটা খুবই স্বাভাবিক ব্যাপার কিন্তু আপনি যদি স্বপ্নের মধ্যে কোন ধরনের একই শব্দ বারবার শুনতে পান বা একই স্বপ্ন বারবার দেখেন অথবা স্বপ্ন যেখান থেকে শেষ হয়ে যায় পরের দিন আবার সেখান থেকেই স্বপ্ন শুরু হয় তাহলে হতে পারে এর যোগ আপনার প্রজন্মের সাথে আছে।

Related image

৩) অপরিচিত জায়গা: আপনি কোথাও প্রথমবার নতুন কোথাও গেলেন কিন্তু সেখানে গিয়ে অলিগলি রাস্তাঘাট সবকিছু কেমন যেন চেনা চেনা লাগছে কিংবা নতুন কোনো জায়গায় গিয়ে মনে হচ্ছে আপনি আগে থেকে সবকিছু চেনেন, হতে পারে এর সাথে আপনার পুনর্জন্মের কোন সম্পর্ক রয়েছে।

৫) রহস্যময় স্মৃতি: এটা এমন এক ঘটনা যেটা আপনার সাথে কোনদিন ঘটেনি কিন্তু আপনার কেমন যেন মনে হয় যে এই ঘটনার সাথে আপনি যুক্ত আছেন। যেন আপনি সেই ঘটনার একজন প্রত্যক্ষদর্শী। এরকমই কোন ঘটনা যদি মাঝেমধ্যে আসে তাহলে হতে পারে এই রকম কোন ঘটনা আপনার সাথে পূর্বজন্মে হয়েছে।

৫) অপরিচিত কিন্তু চেনা: আপনার সাথে কি কখনো এমন হয়েছে যে কাউকে প্রথম দেখেই যদি আপনার কাউকে খুব নিজের মনে হয় বা কাউকে দেখেই খুব ঘৃণা হয় তাহলে হতে পারে তার সাথে আপনার পূর্ব জন্মের কোন কানেকশন আছে।

পুনর্জন্ম ইন্টারেস্টিং একটা বিষয়, এটা কেউ বিশ্বাস করে আবার কেউ করেনা। পূর্বজন্মের উপর বহু এক্সপেরিমেন্ট করা হয়েছে আর সেখান থেকে অনেক ধরনের থিওরি বের হয়েছে কিন্তু এটা প্রমাণিত হয়নি যে পুনর্জন্ম আদৌ হয় কি না।

Continue Reading
Click to comment

Trending ..

To Top