ক্রিকেট

KKR দলে বড় ধাক্কা, আইপিএল শুরুর আগেই মুখ ফিরিয়ে নিয়েছেন দুই বিদেশি খেলোয়াড়

আজ ২৬ শে মার্চ, শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগের আসর আইপিএল। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স এর মধ্য দিয়ে উদ্বোধনী ম্যাচটি শুরু হবে। তার আগেই কেকেআর দলে বড় ধাক্কা। আইপিএল শুরুর আগেই দুই জন বিদেশি খেলোয়াড় মুখ ফিরিয়ে নিয়েছেন। ফলে এই দু’জন তারকা খেলোয়াড়কে ছাড়াই আইপিএল অভিযান শুরু করবে নাইট বাহিনী।

কেকেআরের মেন্টর ডেভিড হাসি সাংবাদিক সম্মেলনে এই খবরটি নিশ্চিত করেছেন। জানা গেছে অস্ট্রেলিয়ার দুর্দান্ত ফাস্ট বোলার প্যাট কামিন্স এবং অ্যারন ফিঞ্চকে কমপক্ষে পাঁচ ম্যাচের জন্য মাঠের বাইরে থাকতে হবে। স্বাভাবিকভাবেই কেকেআর ফ্র্যাঞ্চাইজি সহ এই দলের অনুরাগীরা অত্যন্ত হতাশ হয়েছেন। 

আইপিএল মেগা নিলামের সময় কেকেআর ফ্র্যাঞ্চাইজি প্যাট কামিন্স ৭.২৫ কোটি এবং অ্যারন ফিঞ্চকে ২ কোটি টাকায় কিনেছিল। কিন্তু এই দুই খেলোয়াড়ই খেলতে অস্বীকার করছেন। যাইহোক কেকেআর জন্য বিষয়টি খুবই উদ্বেগের। তবে আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে গুরুত্বপূর্ণ কিছুই নয়। দুজন খেলোয়াড়কে না পাওয়ায় ক্ষতির মুখে পড়তে পারে কেকেআর দল। তবে প্রত্যেক খেলোয়াড়ই প্রথমে তার দেশের হয়ে খেলতে চায়।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও অ্যারন ফিঞ্চ কেকেআরের প্রথম পাঁচটি ম্যাচে দলের বাইরে থাকবেন। এই দুজন খেলোয়াড়ের অনুপস্থিতির কারণে কেকেআর বড় সমস্যার মুখোমুখি হতে পারে। কারণ দুজনই প্রথম সারির খেলোয়াড় এবং তাঁরা নিজেদের মতো করে ম্যাচ জেতার ক্ষমতা রাখে।

জানিয়ে রাখি, বর্তমানে অস্ট্রেলিয়া দল পাকিস্তান সফরে রয়েছে। টেস্ট সিরিজের পর এবার একটি টি-টোয়েন্টি সিরিজও হতে চলেছে। এই কারণে প্যাট কামিন্স ও অ্যারন ফিঞ্চকে কেকেআর দল প্রথম পাঁচটি ম্যাচে পাবেনা। চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে আইপিল ২০২২ অভিযান শুরু করবে কলকাতা নাইট রাইডার্স দল।

error: Content is protected !!