Connect with us

করোনার দাপট বাড়তেই বৈঠক মন্ত্রীদের, লকডাউন নিয়ে কোন সিদ্ধান্তে পৌঁছাল কেন্দ্র?

News

করোনার দাপট বাড়তেই বৈঠক মন্ত্রীদের, লকডাউন নিয়ে কোন সিদ্ধান্তে পৌঁছাল কেন্দ্র?

সারা দেশজুড়ে চলছে চতুর্থ দফা লকডাউন আর এই এটি আগামী ৩১ মে পর্যন্ত চলার কথা বলা হয়েছে। এরপর কি হবে? বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। লকডাউন তোলা কি উচিত হবে? এদিকে করোনার প্রকোপ ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পঞ্চম দফায় লকডাউন হবে কিনা এই বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভায় আলোচনা হয়েছে বলে জানা গেছে।

Corona effect: Tech industry is struggling to keep its business ...

খবর সূত্রে জানা গেছে যে, গতকাল সোমবার দিন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এর বাড়িতে বৈঠক হয় একাধিক কেন্দ্রীয় মন্ত্রী সদস্যদের সাথে। যেখানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রেলমন্ত্রী পীযূষ গোয়েল আরো উচ্চপদস্থ মন্ত্রীরা। এদিন পঞ্চম দফা লকডাউন বাড়ানো নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে।

চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত দেশব্যাপী লকডাউন এর নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই থেকেই আকাশপথ পুরোপুরিভাবে বন্ধ রয়েছে এমনকি বন্ধ ছিল রেল পরিষেবাও। এরপর বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ধীরে ধীরে রেল পরিষেবাও চালু হতে চলেছে।

নিঃসন্দেহে বিমান ক্ষেত্রে স্বস্তির বাতাবরণ তৈরি করবে। দীর্ঘদিন পরিষেবা বন্ধ থাকায় চূড়ান্ত বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে এই ক্ষেত্রকে। রবিবার বিভিন্ন রাজ্যের সঙ্গে দীর্ঘ আলোচনার পর সোমবার থেকে দেশীয় বিমান পরিষেবা চালুর বিষয়টি চূড়ান্ত হয়। এদিকে রেল চলাচল হতে চলেছে আগামী ১ জুন থেকে। এরমধ্যে অনলাইনে টিকিট বুকিং হতে শুরু হয়েছে।

COVID-19: India's Tally Climbs to 67,152 After Biggest Single-day ...

তবে এমন পরিস্থিতির মধ্যেই গত ২৪ ঘন্টায় সারাদেশে সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে প্রায় ১৫০ মানুষের কাছাকাছি। এখনো পর্যন্ত দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রায় ৮১ হাজারের কাছাকাছি। মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লিতে দ্রুত গতিতে বাড়ছে এই রোগীদের সংখ্যা।

হিসাব করলে দেখা যাচ্ছে যে, গত ১৫ দিনে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। কিন্তু এর আগে আক্রান্তের সংখ্যা ৭০ হাজারে পৌঁছাতে লেগেছিল ১০০ দিনেরও বেশি। এমন পরিস্থিতিতে লকডাউন পুরোপুরিভাবে তোলার কোন ইঙ্গিত নেই বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। আর সেই পথেই কেন্দ্র হাঁটবে বলে মনে করা হচ্ছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top