Connect with us

সারারাত পার্টি করার পর হ্যাংওভার কাটানোর সহজ উপায়

Tips

সারারাত পার্টি করার পর হ্যাংওভার কাটানোর সহজ উপায়

বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা দশমী/একাদশী রাতেই প্রায় সমস্ত বাঙালিরাই রাতভোর ধরে সেলিব্রেট করে। সেই অর্থেই মদ্যপান করার একটা রেওয়াজ থাকে সকলের মধ্যেই আবার অনেকেই খান না। তবে যারা খান হয়তো তার পরদিন সকালে উঠতে হবে বা সকালে অন্য সমস্যায় পড়তে হবে ভেবে ড্রিঙ্ক করতে গিয়ে চিন্তাভাবনা করেন। চলুন জেনে নেওয়া যাক হ্যাংওভার কাটানোর কয়েকটি সহজ উপায় –

Image result for hang out party

১) জল:- হ্যাঁ ঠিকই শুনেছেন হ্যাংওভার কাটানোর জল হল সবচেয়ে ভালো একটা উপায়। কারণ এটি আপনার মাথা ব্যাথার একমাত্র ওষুধ হিসেবে কাজ করে। কারণ সারা রাত ধরে যে সমস্ত শরীরের টক্সিন জমা হবে তা জলের মাধ্যমে বেরিয়ে যাবে।

২) কলা:- বিশেষ উপকারী তার মধ্যে রয়েছে হ্যাংওভার কাটানোর উপকারিতা। সারা রাত পার্টি করার পর সকালে উঠতে গিয়ে অলস ভাব কিংবা মাথা ঘোরা শুরু হয়। এই সমস্যায় পড়লে আপনি দুটো কলা খেয়ে নিতে পারেন তাহলে চটপট হ্যাংওভার থেকে মুক্তি পাবেন।

আরও পড়ুনঃ সারাদিন নিজেকে ফিট ও মন ভালো উপায়

৩) মধু:- সারারাত ধরে হইহুল্লোড় করার পর সকালে যখন বিভিন্ন রকম সমস্যায় পড়তে হয় তখন অমৃতের মতো কাজ করে এই মধু। এই সময় দুই চামচ মধু লাগিয়ে নিতে পারেন বাটার টোস্ট বা বিস্কুটের এর সাথে।

Image result for Honey with biscuit

৪) ফলের জুস:- শরীরের মধ্যে অ্যালকোহল প্রবেশ করলে ডিলিট করে দেয় যার ফলে আমরা অনেকটাই দুর্বল বোধ করি পরদিন সকালে। এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে তাজা ফলের রস এর জুস খেয়ে নিন তাহলে দেখবেন আপনি অনেকটাই আগের থেকে সুস্থ বোধ করছেন।

আরও পড়ুনঃ পেটের মেদ কমানোর কয়েকটি ঘরোয়া পদ্ধতি

৫) গরম স্যুপ:- গরম স্যুপ খেলে হ্যাংওভার খুব সহজে কেটে যেতে পারে কারণ গরম স্যুপের সাথে যে ধোঁয়া ওঠে তার গন্ধে আপনার শরীর চাঙ্গা হতে শুরু করবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top