Connect with us

ভারতের সর্বকালের সেরা ৬ ফিল্ডারকে বেছে নিলেন আকাশ চোপড়া

Cricket

ভারতের সর্বকালের সেরা ৬ ফিল্ডারকে বেছে নিলেন আকাশ চোপড়া

গত কয়েক বছর ধরে ভারতীয় ফিল্ডাররা মাঠে অসাধারণ পারফরম্যান্স করে আসছেন – এর পিছনে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির মতো অধিনায়কের ভূমিকা। কারণ তারা কেবল ফিল্ডারদের ফিটনেসের উপর জোর দিতে বলেন। একসময় অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকার মতো দলে দুর্দান্ত ফিল্ডাররা ছিল। কিন্তু জানেন কি ভারতের সর্বকালের সেরা ফিল্ডার কারা?

ভারতবর্ষের সর্বকালের সেরা ছয় ফিল্ডারকে বেছে নিয়েছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আকাশ চোপড়া। রবীন্দ্র জাদেজা সাথে তিনি বেশ কয়েকবার বিতর্কে জড়িয়ে পড়লেও তাকে এই তালিকায় রেখেছেন। এখন চলুন দেখে নেওয়া যাক –

বিরাট কোহলি: এই তালিকায় ষষ্ঠ স্থানে বিরাট কোহলিকে রেখেছেন আকাশ চোপড়া। বিখ্যাত ব্যাটসম্যান হওয়ার সাথে সাথেও তিনি অসাধারণ ফিল্ডার হয়ে উঠেছেন। মাঠের যে কোন প্রান্ত থেকেই ক্যাচ নেওয়া এবং বিদ্যুতের গতিতে বল থ্রো করতে দক্ষতা রয়েছে তার। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ২৫১টি ক্যাচ নিয়েছেন।

Watch: Virat Kohli Escapes Serious Knee Injury in Durban

কপিল দেব: এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন এত ভারতীয় অলরাউন্ডার কপিল দেব। ১৯৮৩ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে পিছন দিকে ছুটে গিয়ে ক্যাচটিকে ভুলতে পারে? যে সময়ে অন্যান্য ভারতীয় ফিল্ডারদের দূর থেকে বল উইকেটরক্ষকের হাতে এসে পৌঁছাত না, আর কপিল দেব সেখান থেকেই বল ছুড়ে রান আউট করতেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ১৩৫টি ক্যাচ নিয়েছেন।  

Page 2 - 5 crucial catches dropped or caught in Cricket World Cup ...

যুবরাজ সিং: এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বিখ্যাত ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। তার বর্ণময় ক্রিকেট ক্যারিয়ারে অসাধারণ ফিল্ডিং এর পরিচয় পাওয়া যায়। ড্রাইভ মেরে অসাধারণ ক্যাচ এবং রান আউট করা তার পেশা হয়ে দাঁড়িয়েছিল। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট  ১৩৭টি ক্যাচ ধরেছেন।

Yuvraj Singh Reveals How He Improved His Fielding After Being ...

মোহাম্মদ কাইফ: এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মোহাম্মদ কাইফ। তার রোগা পাতলা চেহারা হওয়ায় দ্রুততা অনেক বেশি ছিল। যুবরাজ সিং এবং মোহাম্মদ কাইফ এর জুটিতে ভারতীয় দল প্রথম ফিল্ডিং এর পরিচয় দেয়। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ৬৯টি ক্যাচ নিয়েছেন। 

Mohammad Kaif Reckons Indian Team Still Missing A 'Complete ...

সুরেশ রায়না: এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। ব্যাটসম্যান হিসেবে তিনি ততটা সাফল্যলাভ না করলেও ফিল্ডিং এর ক্ষেত্রে তার বিশাল অবদান রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ১৬৭টি ক্যাচ নিয়েছেন।

Suresh Raina shows his athleticism | Photo | England v India 2011 ...

রবীন্দ্র জাদেজা: এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন ভারতীয় বাঁহাতি বোলার তথা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। একবিংশ শতাব্দীতে তিনি ভারতের সবচেয়ে মূল্যবান ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন। যে কোন প্রান্ত থেকেই বল ছুড়ে রান আউট করা এবং দুর্দান্ত ক্যাচ ধরে বিখ্যাত ফিল্ডার হিসেবে পরিচিত হয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ১১৫টি ক্যাচ নিয়েছেন।

5 exceptional fielders to watch out for at the ICC World Cup ...

Continue Reading
Click to comment

Trending ..

To Top