Connect with us

অফবিট

শিব পুরাণের মতে মৃত্যুর আগাম কয়েকটি সংকেত পাওয়া যায়; বিস্তারিত জেনে নিন

শিব পুরাণ অনুসারে ভগবান শিবকে অমর বলা হয়। তিনি চিরন্তন এবং অসীম ক্ষমতার অধিকারী। হিন্দুধর্মে অনেক ধর্মীয় গ্রন্থ এবং পুরাণে শিবের কথা উল্লেখ রয়েছে। যার মধ্যে একটি শিব পুরাণ। এই বিষয়ে মহাদেব সম্পর্কে নানান রহস্যময় তথ্যগুলির কথা উল্লেখ করা আছে।

শিব পুরাণের মতে মৃত্যুর আগাম কয়েকটি সংকেত পাওয়া যায়। এবার এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক:-

pradosh vrat vidhi: Pradosh Vrat 2019: Pradosh vrat vidhi | Food to avoid  and eat in pradosh vrat

১) শিব পুরাণ অনুযায়ী কোন ব্যক্তি যদি সৌরজগতের কোন নক্ষত্র দেখতে না পান এবং রাতে রামধনু কিংবা দুপুরে উল্কা বৃষ্টি চোখে পড়ে তাহলে শিব পুরাণ মতে সেটি মৃত্যুর সংকেত।

২) যদি কোন ব্যক্তি হঠাৎ তার চারিদিকে নীল রঙের মাছি ঘোরাফেরা করতে থাকেন তাহলে বুঝবেন তার মৃত্যু আসন্ন। এমনকি এও বলা হয়েছে কারোর মাথায় যদি হঠাৎ কাক, পায়রা বা শকুন বসে তাহলে সেটি খুবই খারাপ লক্ষণ। 

৩) শিব পুরাণে এও বলা হয়েছে, এক সপ্তাহ ধরে যদি কারোর হাত ক্রমাগত কাঁপতে থাকে তাহলে এটি নিছক মৃত্যুর সংকেত বা সেই ব্যক্তির মৃত্যুর কাছাকাছি পৌঁছে গিয়েছেন।

৪) যাদের কয়েকটি ইন্দ্রিয় সঠিকভাবে কাজ করে না যেমন — মুখ, নাক, কান এবং জিভ; তাহলে তারা কয়েক মাসের মধ্যেই মারা যেতে পারেন।

৫) শিব পুরাণ অনুযায়ী, যে ব্যক্তি সূর্য ও চন্দ্রকে কালো রূপে কিংবা চারিদিকে ঘুরছে দেখেন তাহলে এটিও মৃত্যুর সংকেত বলে জানা যায়।

100 Lord Shiva Quotes and Status Images in 2020 (English & Hindi) | Shiva, Lord  shiva, Lord shiva pics

৬) যে ব্যক্তি নিজের প্রতিফলন অর্থাৎ জল তেল-ঘি এবং আয়নায় নিজের ছবি দেখতে পান না তার মৃত্যু আসন্ন।

৭) শিব পুরাণের মতে, যখন কোন ব্যক্তি সূর্য বা চাঁদের চারপাশে কাল বা লাল রংয়ের উজ্জ্বল বৃত্ত দেখে থাকেন এই লক্ষণগুলি তার মৃত্যুর সংকেত হিসেবে ধরা হয়।

৮) যদি কোন ব্যক্তির সারা শরীরে সাদা এবং হলুদ হয়ে যায় বা লাল দাগ দেখা দেয় তবে শিব পুরাণ অনুযায়ী সেই ব্যক্তি মৃত্যুর কাছাকাছি পৌঁছে গিয়েছেন।

৯) যে ব্যক্তি পরিষ্কারভাবে আগুনের আলো দেখতে পান না এবং চারিদিকে ঘন অন্ধকার দেখতে পান, সেই ব্যক্তির মৃত্যু নিকটবর্তী হতে পারে।

Continue Reading
To Top