ক্রিকেট

ফ্যাফ ডু প্লেসিস জানিয়েছেন, এই ৩ জন খেলোয়াড়ই বিশ্বের সেরা অধিনায়ক

২০২২ আইপিএল শুরু হওয়ার আগেই চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি, যা সকলকে অবাক করেছে। ধোনির এমন সিদ্ধান্তের পরই অনেকেই নানান প্রতিক্রিয়া জানিয়েছেন। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলে যুক্ত হওয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসও ধোনির সম্পর্কে একটি বড় বিবৃতি দিয়েছেন।

উল্লেখ্যভাবে, ফ্যাফ ডু প্লেসিস আইপিএলের ২০১১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে সিএসকে-র হয়ে খেলেছেন। ফ্যাফ ডু প্লেসিস চেন্নাইয়ের তিনটি শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। যেখানে এই দলটি মোট চারবার আইপিএল শিরোপা জিতেছে। ফ্যাফ ডু প্লেসিস আর চেন্নাই সুপার কিংস দলে নেই, ২০২২ আইপিএলের মেগা নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাকে ৭ কোটি টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ করেছে।

সম্প্রতি ফ্যাফ ডু প্লেসিস জানিয়েছেন, “আমি কিছু ভালো অধিনায়ক এর অধীনে খেলার সুযোগ পেয়েছি। গ্রেইম স্মিথ তাদের মধ্যে একজন ছিলেন নেতা হিসেবে তার অনেক গুণ ছিল, যা তাকে সবার থেকে আলাদা করে। এরপর যখন আমি আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের অংশ ছিলাম তখন আমি খুবই ভাগ্যবান ছিলাম যে এমএস ধোনির অধীনে অনেকদিন খেলেছি। খুব কাছ থেকে লক্ষ্য করেছি তার মন কিভাবে কাজ করে এবং তার মতে সবকিছু ঘটে। এছাড়াও তিনি সিএসকের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং এর নাম উল্লেখ করে বলেছেন যে তিনি তার ক্যারিয়ারে বড় প্রভাব ফেলেছে।

২০২২ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক হিসেবে দেখা গেছে ফ্যাফ ডু প্লেসিসকে। তিনি জানিয়েছেন, প্রত্যেক অধিনায়ক এর নিজস্ব শক্তি থাকে। আমি বিগত কয়েক বছর ধরে মহান অধিনায়কের সঙ্গে কাজ করেছি। এই সময় আমি যা শিখেছি তাই অধিনায়কত্বের পথ তৈরি করেছি। আমি খুবই ভাগ্যবান যে আমার দলেও অনেক দুর্দান্ত অধিনায়ক রয়েছেন। বিরাট কোহলিও দীর্ঘদিন ধরে ভারত ও আরসিবি দলের হয়ে ভালো অবদান রেখেছেন।

error: Content is protected !!