Connect with us

ক্রিকেট

T20 বিশ্বকাপে সুযোগ না পাওয়া ভারতীয়দের নিয়ে তৈরি হল একটি শক্তিশালী একাদশ

বহু প্রতীক্ষিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। প্রত্যাশামতোই অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক রোহিত শর্মাকে বেছে নেয়া হয়েছে। সবচেয়ে আশ্চর্যের বিষয়, এই টি-টোয়েন্টি দলে মেন্টরের ভূমিকায় থাকবেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

From Virat Kohli to Rohit Sharma: 5 cricketers who were groomed by MS Dhoni

দুঃখের বিষয় টি-টোয়েন্টির কয়েকজন সেরা ক্রিকেটার ভারতীয় দলে জায়গা করতে ব্যর্থ হয়েছেন। তবে এই ক্ষেত্রে সুযোগ না পাওয়া ভারতীয় খেলোয়াড়দের নিয়ে যদি একটি দল গঠন করা হয় তাহলে অনায়াসে বিপক্ষ দলকে হারাতে সক্ষম।

IPL 2021: Delhi Capitals Assistant Coach Mohammad Kaif Hails Prithvi Shaw And Shikhar Dhawan For Their Partnership Against CSK

এই একাদশে ওপেনার হিসেবে শিখর ধাওয়ান ও পৃথ্বী শ রয়েছেন, যারা আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ওপেন করেন ও তাদের সফল জুটি হিসেবে গণ্য করা হয়। এরপর তিন নম্বরে শ্রেয়াস আইয়ার, বর্তমানে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ও চার নম্বরে রয়েছেন বিধ্বংসী মিডল অর্ডার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন।

SRH vs RR 2020, IPL Match Preview: Rajasthan Royals Look to Capitalise on Ben Stokes Probable Return Against Sunrisers Hyderabad | India.com cricket news

বর্তমান ভারতীয় দলের অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান মণীশ পাণ্ডেকে এই তালিকায় পঞ্চম স্থানে রাখা হয়েছে। যেকোনো পরিস্থিতিতে ব্যাটিং করার ক্ষমতা রয়েছে তার, তবে কনফিডেন্সের অভাবে জাতীয় দল থেকে বাদ পড়েছেন।

Dinesh Karthik Interview: India Need a Finisher And I Back Myself To Do The Job Over & Over Again

এই দলে ছয় নম্বরে উইকেটরক্ষক হিসেবে দীনেশ কার্তিক রয়েছেন। কখনও কখনও ফিনিশারের ভূমিকায় দেখা গেছে তাকে। বর্তমানে তিনি কলকাতা নাইট রাইডার্স এর হয়ে খেলছেন। সাত নম্বরে রয়েছেন ওয়াশিংটন সুন্দর, স্পিন বোলিং এর পাশাপাশি ব্যাট হাতেও যথেষ্ট কার্যকরী তিনি। 

Yuzvendra Chahal picked for India A series against South Africa A, could be included in Test

এই দলে আট নম্বরে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। আশ্চর্যের বিষয়, এই দুর্দান্ত লেগ স্পিনারের বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়াটা। এর পাশাপাশি তিনজন দুর্দান্ত ফাস্ট বোলার রয়েছেন। যথাক্রমে তারা হলেন দীপক চাহার, শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ। 

Pakistan's batsman should learn from Deepak Chahar: Danish Kaneria -

☞ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া ভারতীয় খেলোয়াড়দের নিয়ে গঠিত একাদশ:

শিখর ধাওয়ান, পৃথ্বী শ, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, মণীশ পাণ্ডে, দীনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ।

Continue Reading
To Top