ক্রিকেট

আইপিএলে চালু হচ্ছে একগুচ্ছ নতুন নিয়ম, জানালো ভারতীয় ক্রিকেট বোর্ড

ভারতের সর্বাধিক জনপ্রিয় টি-টোয়েন্টি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য বিশেষ তারিখগুলি ঘোষণা করা হয়েছে। একই সাথে, ফাইনাল ম্যাচটি কোথায় খেলবে সে সম্পর্কেও জানা গিয়েছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছে যে ১৩ তম মরশুমের ফাইনাল ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২৪শে মে অনুষ্ঠিত হবে।

Image result for ipl"

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আইপিএল সভা শেষে একথা জানিয়েছেন যে এবার আইপিএল ফাইনাল ম্যাচটি মুম্বাইতে খেলা হবে আর রাতের ম্যাচের সময়সূচি তে কোন রকম পরিবর্তন করা হবে না। অর্থাৎ কিছুদিন আগে বলা হয়েছিল রাতের ম্যাচগুলো সন্ধ্যা সাড়ে ৭.৩০ টাই শুরু হবে।

সোমবার বৈঠকে আইপিএলের গভর্নিং কাউন্সিল ম্যাচগুলির সময় পরিবর্তন না করার সিদ্ধান্ত নিয়েছে। সেই অনুযায়ী, দিনের দ্বিতীয় ম্যাচটি রাত ৮ টা থেকে শুরু হবে। শনি-রবিবার আইপিএলের দুটি ম্যাচ যা একটি দুপুরে ও সন্ধ্যায় খেলানো হয়। মাঠগুলিকে সর্বাধিক দর্শক আনার প্রয়াসে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৌরভ গাঙ্গুলি আরও জানিয়েছেন যে, আগামী আইপিএলে কনসকশন সাবস্টিটিউট রুল ব্যবহার করা হবে। অর্থাৎ এই নিয়ম অনুসারে কোন খেলোয়াড় ব্যাটিং বা বোলিং এর সময় আঘাতপ্রাপ্ত হলে তার পরিবর্তে অন্য খেলোয়াড় যোগ দিতে পারেন।

Image result for Sourav Ganguly BCCI"

একই সঙ্গে আইপিএলের আগে বিসিসিআই বিশ্বের শীর্ষ খেলোয়াড়দের সমন্বিত একটি অল-স্টার ম্যাচের আয়োজন করবে। এই ম্যাচটি দাতব্য ম্যাচ হবে। সৌরভ গাঙ্গুলি সাংবাদিকদের বলেন, আমরা এই মরশুমের কনসকিউশন সাবস্টিটিউট এবং অল স্টার ম্যাচ নিয়ে আসছি।

গাঙ্গুলি সবশেষে বলেন, “এই মরসুমে পাঁচটি ডাবল হেডার হবে অর্থাৎ একদিনে দুটি ম্যাচ হবে। পাঁচটি দিনই দিনে দুটি করে খেলা হবে। এক্ষেত্রে প্রথম ম্যাচটি রাত চারটায় এবং দ্বিতীয় ম্যাচটি রাত আটটায় খেলা হবে। এর আগে প্রতি শনি-রবিবার দিনে দুটি করে ম্যাচ খেলা হতো।

error: Content is protected !!