Connect with us

অসহায় শিশুদের পাশে দাঁড়ালেন বাংলার একদল ধোনি ভক্ত যুবক-যুবতী

Offbeat

অসহায় শিশুদের পাশে দাঁড়ালেন বাংলার একদল ধোনি ভক্ত যুবক-যুবতী

মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। তার অধিনায়কত্বে ভারত ২০০৭ সালে প্রথম টি-টুয়েন্টি বিশ্বকাপ , ২০১১ তে বিশ্বকাপ এবং ১০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে। তার অধিনায়কত্বেই ভারত টেস্টের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল। এখনও পর্যন্ত টেস্ট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তার রেকর্ড ভারতীয় অধিনায়কদের মধ্যে সেরা।
আর তার জন্যই মাহি কে ভারতীয় ক্রিকেটের সর্ব কালের সেরা অধিনায়ক বলা হয়।

Image

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও ধোনি আই পি এল – এ চেন্নাই সুপার কিংস কে তিনটি ট্রফি এনে দিয়েছেন। ২০১৯ বিশ্বকাপের পর থেকে মাহি কে ক্রিকেট মাঠে আর না নামতে দেখা গেলেও। তার ভক্তদের কে এখনো প্রতি ম্যাচেই গ্যালারি তে উপস্থিত থাকতে দেখা যায় । এবং মাঠে ধোনি ধোনি শব্দ এখনো শুনতে পাওয়া যায়।

তবে ধোনি ভক্তরা এখন শুধু গ্যালারিতেই নয়, তাদের কে এখন দেখতে পাওয়া যায় বিভিন্ন সমাজ সেবামূলক কাজেও। সেরকমই “অসহায়দের পাশে আমরা এম এস ডিয়ান” নামক বাংলার একটা ধোনি ভক্তদের গ্রূপ গত চার বছর ধরে বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে চলেছে।

Image

গতকাল ২৩ তারিখেও তারা হুগলির বেলমুড়ি তে শান্তিধাম আশ্রম নামক একটি আশ্রমের সকল শিশুদের কে নিয়ে একটি ইভেন্ট অনুষ্ঠিত করে। যেখানে অসহায় শিশুদের কে কেক , বিস্কিট ছাড়াও নানান খাবার, খাতা , পেন,পেন্সিল, পেন্সিল বক্স,থেকে শুরু করে ঘরের মধ্যে বৈদ্যুতিক পাখাও লাগিয়ে দেয় তারা।
এবং দুপর বেলা শিশুদের জন্য খাওয়ার ব্যাবস্থাও করে গ্রূপের সদস্যরা।

গ্রুপটি ২০১৬ সালে মাত্র ৪-৫জন কে নিয়ে তৈরি হলেও বর্তমানে গ্রুপ মেম্বারদের সংখ্যা ৩০এর ও বেশি। এবং “অসহায়দের পাশে আমরা এম এস ডিয়ান” গ্রুপটি এরকম ধরণের ইভেন্ট প্রতিবছরে তিন থেকে চারবার অনুষ্ঠিত করে থাকে বলে জানিয়েছে গ্রূপের সদস্যরা

তথ্যসুত্রঃ বাঙালি খবর ২৪ ডট কম

Continue Reading
Click to comment

Trending ..

To Top