অন্যান্য

Bird: এই কাঠের স্তুপের মধ্যে লুকিয়ে রয়েছে একটি পাখি, রইল খুঁজে বের করার চ্যালেঞ্জ

আপনি কখনো ভেবেছেন যে ছবিটি দেখছেন, তার মধ্যে এমন কিছু লুকিয়ে আছে যা সহজে কারো চোখে পড়ে না। এই ধরনের ছবিকে বলা হয় অপটিক্যাল ইলিউশন। দৃষ্টি ক্ষমতা বাড়ানোর জন্য আপনাকে প্রথমে পর্যবেক্ষণ দক্ষতা বাড়াতে হবে।

যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে কাঠের স্তুপের মধ্যে একটি পাখি লুকিয়ে রয়েছে। নিয়মিত অনুশীলনের মাধ্যমে যে কেউ অপটিক্যাল ইলিউশন চ্যালেঞ্জ সমাধানের বিশেষজ্ঞ হয়ে উঠতে পারে।

Image

আপনি কি পর্যবেক্ষণ দক্ষতার স্তর পরীক্ষা করতে চান? তাহলে উপরে শেয়ার করা ছবিতে কাঠের স্তুপের মধ্যে থাকা পাখিটিকে ৯ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করুন। এই নির্ধারিত সময়ের মধ্যে যে সমাধান করবে তাকে জিনিয়াস বলা হবে।

Image

অপটিক্যাল ইলিউশন হলো পর্যবেক্ষণ করার ক্ষমতা এবং মূল্যায়নের সবচেয়ে মৌলিক পদ্ধতিরগুলির মধ্যে একটি। এটি আপনার বুদ্ধিমত্তা পরীক্ষা করার একটি ভালো উপায়। যাইহোক আপনি কি এখনো পাখিটি খুঁজে পেয়েছেন? ছবিটির দিকে মনোযোগ দিন এবং দেখুন পাখিটিকে দেখতে পাচ্ছেন কিনা।

আপনি যদি এখনও পাখিটিকে খুঁজতে ব্যর্থ হন তবে আমরা সাহায্য করতে এখানে রয়েছি। কাঠের স্তুপের মাঝ বরাবর ডান পাশে পাখিটিকে দেখা যাচ্ছে। এরপরেও যদি শনাক্ত করা কঠিন হয়, সেইজন্য লাল বৃত্তের মাধ্যমে হাইলাইট করে বুঝিয়ে দেওয়া হল।

Image