Connect with us

অভিষেক T20-তে ম্যাচের সেরা হয়েছেন যে ৭ জন ভারতীয় ক্রিকেটার

Cricket

অভিষেক T20-তে ম্যাচের সেরা হয়েছেন যে ৭ জন ভারতীয় ক্রিকেটার

প্রতিটি ক্রিকেটারের কাছে অভিষেক ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ হয়ে থাকে এবং এই ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে তারা দুর্দান্ত পারফরম্যান্স করার চেষ্টা করেন। এদিন ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঈশান কিশান অভিষেক ম্যাচেই দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন এবং অবশেষে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

আজকের প্রতিবেদনে রয়েছে, অভিষেক T20-তে ম্যাচের সেরা হয়েছেন যে ৭ জন ভারতীয় ক্রিকেটার; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৭) ঈশান কিশান: ৫৬ রান

IND-ENG-Ishan-Kishan-Once-Arrested-due-to-reckless-driving-T20-series | कभी भीड़ ने कर दी थी टीम इंडिया के स्टार Ishan Kishan की पिटाई, कम लोग जानते हैं ये किस्सा |

ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে এদিন ওপেনারের ভূমিকায় দেখা যায় ঈশান কিশানকে। শুরু থেকেই ইংলিশ বোলারদের ওপর তাণ্ডব চালান এবং ৩২ বলে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। তার এই ইনিংসে সাজানো ছিল ৫টি চার ও ৪টি ছক্কা।

৬) নবদীপ সাইনি: ৩ উইকেট

WATCH: Navdeep Saini Bowls a Fast Yorker to Dismiss Danushka Gunathilaka - EssentiallySports

২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টিতে বাজিমাত করেন ভারতীয় ফাস্ট বোলার নবদীপ সাইনি। এই ম্যাচে তিনি ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হন।

৫) বরিন্দর শ্রান: ৪ উইকেট

India vs Zimbabwe 2nd T20 results: Sran, Bumrah and openers help Dhoni's men cruise to victory - IBTimes India

২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ভারতীয় বাঁহাতি মিডিয়াম পেসার বরিন্দর শ্রান অভিষেক করেছিলেন। এই ম্যাচে তিনি মাত্র ১০ রান দিয়ে ৪টি উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

৪) অক্ষর প্যাটেল: ৩ উইকেট

Axar Patel vaults into top 10 ODI rankings for bowlers

২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টি ম্যাচের সেরা নির্বাচিত হন ভারতীয় বাঁহাতি স্পিনার অক্ষর পাটেল। বল হাতে তিনি ১৭ রানে ৩টি উইকেট নিয়ে দলকে জেতানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

৩) এস বদ্রিনাথ: ৪৩ রান

Want to Spend More Time With Family: Subramaniam Badrinath Announces Retirement From All Forms of Cricket | India.com

২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এস বদ্রিনাথ অভিষেক করেন এবং তিনি একটিই টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ওই ম্যাচে তিনি ৪৩ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে জেতান এবং ম্যাচের সেরা নির্বাচিত হন।

২) প্রজ্ঞান ওঝা: ৪ উইকেট

Pragyan Ojha nominated to represent Indian Cricketers' Association in IPL Governing Council - Sports News

২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে বাঁহাতি ভারতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন। বল হাতে তিনি তুলে নেন ৪টি উইকেট এবং ভারতীয় দল ২৫ রানে জয়লাভ করে।

১) দীনেশ কার্তিক: ৩১* অপরাজিত রান

Dinesh Karthik still some way from cementing his place as India's No 4 batsman | The National

২০০৬ সালের ডিসেম্বর মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে ভারতীয় দল। আর এই ম্যাচেই ২৮ বলে ৩১* রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছিলেন দীনেশ কার্তিক।

Continue Reading
Click to comment

Trending ..

To Top