Connect with us

শীতে ঠোঁট ফাটার পরিবর্তে সুন্দর ও গোলাপি করার ৬টি টিপস্

Lifestyle

শীতে ঠোঁট ফাটার পরিবর্তে সুন্দর ও গোলাপি করার ৬টি টিপস্

এখন শীতকাল! তাই সকলেই রুক্ষ ত্বকের পাশাপাশি ঠোঁটের দিকে নজর রাখবে। কেননা এই সময়ে শুষ্ক আবহাওয়ায় খুবই ঠোঁট ফেটে যায়। তবে ঠোঁট ফাটার পরিবর্তে ঠোঁটটি যদি লিপস্টিক ছাড়াই গোলাপি রঙের হয়, কে না পছন্দ করেন। মুখের সৌন্দর্যের দিক থেকে আমাদের ঠোঁটের গোলাপীভাব মুখের আকর্ষণীয়তা বহুগুণে বাড়িয়ে তোলে। তাহলে চলুন জেনে নেওয়া যাক গোলাপি ঠোঁট পাওয়ার কয়েকটি উপায় –

১) চিনির স্ক্রাবিং:– চিনি শরীরের পক্ষে ক্ষতিকর হলেও এটি আমাদের ঠোঁটের গোলাপী ভাব আনতে অনেকটাই উপকারী। নিয়মিত আপনার ঠোঁটের হালকা করে চিনি স্ক্রাবিং করলে ঠোঁট সতেজ হয়ে ওঠে ও ধীরে ধীরে গোলাপী বর্ণের রূপ নেয়।

২) টুথব্রাশ:- টুথব্রাশ কেবল দাঁত মাজার কাজে ব্যবহৃত হয় না, এটি আপনার ঠোঁটেও ব্যবহার করতে পারেন। কিছুটা টুথব্রাশ আপনার ঠোঁটের মধ্যে ব্রাশ দিয়ে ঘষে থাকলে ঠোঁটের যাবতীয় ময়লা উঠে যায় এবং এর রক্ত সঞ্চালনের পরিমাণও বেড়ে গিয়ে ধীরে ধীরে আকর্ষণীয় এবং গোলাপী হয়ে ওঠে।

Image result for lips beautiful and pink

৩) অলিভ অয়েল:- অলিভ অয়েল মানব শরীরের জন্য একটি উপকারী তেল। কোন প্রকারের আপনার ঠোঁটের রঙ কালচে হয়ে গেলে কিছুটা দারুচিনির সাথে অলিভ অয়েল মিক্স করে ঠোঁটের মধ্যে নিয়মিত লাগালে ধীরে ধীরে গোলাপী বর্ণের হতে শুরু করে।

৪) সিরাম:- ঠোঁটকে আকর্ষণীয় করে তুলতে সিরাম এর তুলনা নেই। সিরাম এর সাথে হালকা আমন্ড তেল, অলিভ অয়েল বা নারিকেল তেল মিক্স করে ঠোঁটের মধ্যে ঘষলে উপকার পাওয়া যায়।

আরও পড়ুনঃ যে খাবারগুলো তারুণ্য ধরে রাখে

৫) মধু:- ত্বকের জন্য মধু কতটা উপকার তা সকলেই জানেন সেই ক্ষেত্রে ঠোঁটকে আরো আকর্ষনীয় এবং গোলাপী করতে চাইলে নিয়মিত রাতে শোয়ার আগে ঠোঁটের মধ্যে মধু লাগিয়ে নিন, নিজেই এর তফাৎ বুঝতে পারবেন কিছুদিনের মধ্যেই।

Image result for lip honey

৬) পাতিলেবু:- ঠোঁটকে সুন্দর করার এক অন্যতম ঘরোয়া উপায় হল পাতিলেবু। পাতিলেবু একফালি কেটে তার মধ্যে কিছুটা চিনি ফেলে দিয়ে ঠোঁটের মধ্যে দিয়ে ঘষলে তা সহজেই ঠোঁটের মৃত কোষগুলি উঠে গিয়ে গোলাপি আভা বেরিয়ে আসে।

বিশেষ টিপস:- নিয়মিত রাত্রে শোয়ার আগে ঠোঁটে ভেসলিন লাগালে ঠোঁট কোমল থাকে এবং ফাটা দূর হয়। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top