Connect with us

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় রানের ৫টি পার্টনারশিপ

Cricket

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় রানের ৫টি পার্টনারশিপ

বিশ্বের অন্যতম টি-টোয়েন্টি লিগগুলি মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল হলো সবচেয়ে সেরা এবং জনপ্রিয়। ২০০৮ সালে আইপিএল প্রথম যাত্রা শুরু করেছিল। আইপিএলে অজস্র রেকর্ড সৃষ্টি হয়েছে, কখনো ব্যাট হাতে আবার কখনো বল হাতে।

তবে আজকের প্রতিবেদনের রয়েছে, আইপিএলের এখনো পর্যন্ত হওয়া সর্বাধিক রানের পাঁচটি বড় পার্টনারশিপ। চলুন দেখে নেয়া যাক –

৫) ডেভিড ওয়ার্নার ও নমন ওঝা: ১৮৯ রান

Cricket Dawn | David Warner and Naman Ojha crushed Deccan Chargers

২০১২ সালের আইপিএল এ ডেভিড ওয়ার্নার এবং নমন ওঝার জুটিতে ডেকান চার্জার্স এর বিরুদ্ধে চেস করতে গিয়ে ১৮৯ রান ওঠে এবং এটি দিল্লি ডেয়ারডেভিলস এর সেরা জয় ছিল। এই ম্যাচে ডেভিড ওয়ার্নার মাত্র ৫৪ বলে ১০৯ রান আর অন্যদিকে নমন ওঝা ৪৬ বলে ৬৪ রান করেন।

৪) ক্রিস গেইল ও বিরাট কোহলি: ২০৪ রান

Expecting Virat Kohli to achieve much more: Chris Gayle

২০১২ সালে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে ক্রিস গেইল ও বিরাট কোহলির জুটিতে ২০৪ রান ওঠে। এই ম্যাচে ক্রিস গেইল ৬২ বলে ১৩টি ছক্কা ও ৭ টি চারের সাহায্যে ১২৮ রান করেন। আর বিরাট কোহলি ৫৩ বলে দুর্দান্ত ৭৩ রানের ইনিংস খেলেছিলেন।

৩) অ্যাডাম গিলক্রিস্ট এবং শন মার্শ: ২০৬ রান

Gilchrist, Marsh celebrate huge partnership - ABC News (Australian ...

২০১১ সালে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অ্যাডাম গিলক্রিস্ট এবং শন মার্শ এর জুটিতে ২০৬ রান ওঠে। এর ফলে কিংস ইলেভেন পাঞ্জাবের স্কোরকার্ড গিয়ে দাঁড়ায় ২৩১ রানে। অ্যাডাম গিলক্রিস্ট ৫৫ বলে ১০৬ রান এবং শন মার্শ ৫৫ বলে ৭৯ রান করেন।

২) এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি: ২১৫ রান

IPL 2019: Royal Challengers Bangalore Players list: Complete squad ...

২০১৫ সালে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স এর বিধ্বংসী জুটিতে ওঠে ২১৫ রান। এবি ডি ভিলিয়ার্স করেন মাত্র ৫৯ বলে ১৩৩ রান আর অন্যদিকে কোহলির ব্যাট থেকে আসে ৫০ বলে ৮২ রানের লড়াকু ইনিংস।

১) বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স: ২২৯ রান

IPL Records of Royal Challengers Bangalore featuring Virat Kohli ...

২০১৬ সালে বেঙ্গালুরুর মাঠে গুজরাট লায়ন্স এর বিরুদ্ধে বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স এই জুটিতে ওঠে ২২৯ রান। এই ম্যাচে বিরাট কোহলি ৫৫ বলে ১০৯ রান এবং এবি ডি ভিলিয়ার্স ৫২ বলে ১২৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন, যার মধ্যে ছিল ১০টি চার এবং ১২টি ছক্কা।

Continue Reading
Click to comment
To Top