Connect with us

বিশ্বের ৬ সুন্দরী মহিলা ক্রিকেটার, যারা কোনো অভিনেত্রীর চেয়েও কম নয়

Cricket

বিশ্বের ৬ সুন্দরী মহিলা ক্রিকেটার, যারা কোনো অভিনেত্রীর চেয়েও কম নয়

ক্রিকেট কেবল দক্ষতার খেলা এখানে সৌন্দর্যের তার কোনো ভূমিকা নেই। কিন্তু কয়েকজন মহিলা ক্রিকেটার রয়েছেন যারা মডেল বা অভিনেত্রী হতে পারতেন। কথায় আছে না, “রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী” – এই কথাটি কেবল তাদেরই জন্য যুক্তিযুক্ত। একদিকে তারা মাঠে নেমে অসাধারণ পারফরম্যান্স করেন আর অন্যদিকে তাদের রূপের ঝলকানিতে দর্শকদের মাতোয়ারা করে তোলে।

এখন সেই ৬ সুন্দরী মহিলা ক্রিকেটারদের দেখে নেওয়া যাক – 

৬) প্রিয়া পুনিয়া: 

Priya Punia Biography | Age | height | career | family | T20 | stats

বিশ্বের অন্যতম সুন্দরী মহিলা ক্রিকেটারদের তালিকায় রয়েছেন প্রিয়া পুনিয়া, ২০১৯ সালে ভারতীয় জার্সি গায়ে চাপানোর আগে তার বিশাল বড় একটি ফ্যানবেশ তৈরি হয়। জানা গেছে, পুরুষদের সাথে ক্রিকেট খেলা নিষেধ ছিল বলে তার বাবা তার জন্য একটি মাঠ তৈরি করেছিলেন এবং সেখান থেকে ট্রেনিং নিয়ে তিনি ক্রিকেটার হয়ে ওঠেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ভারতের হয়ে ৫ ওডিআই ম্যাচে ১৭৫ রান করেন এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।  

৫) কাইনাত ইমতিয়াজ:

pakistani cricketer kainat imtiaz announces engagement on twitter see photos | पाकिस्तानी क्रिकेटपटू कायनातचा साखरपुडा; ट्विटरवरून केली घोषणा | Loksatta

২০১০ সালে অভিষেক করা এই মহিলা ক্রিকেটার পাকিস্তানের হয়ে খুব বেশি ম্যাচ না খেললেও সে দেশের ক্রিকেটপ্রেমীদের হৃদয় জয় করেছেন তিনি।কাইনাত ইমতিয়াজ পাকিস্তানের হয়ে ১১ ওডিআইতে ৫১ রান ও ৯টি উইকেট এবং ১২ টি-টোয়েন্টি ম্যাচে ৪১ রান ও ৬টি উইকেট নেন। ধারাবাহিকতার অভাবে তিনি দল থেকে বাদ পড়ে যান।

৪) ডান ভ্যান নিকের্ক:

Van Niekerk outdoes Benaud in record haul | cricket.com.au

দক্ষিণ আফ্রিকার মহিলা অলরাউন্ডার ক্রিকেটার ডান ভ্যান নিকের্ক ২০০৯ সালে অভিষেকের সময় থেকে তিনি ক্রাশ হয়ে ওঠেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ১০২ ওডিআই ম্যাচে ২১১৫ রান ও ১৩০টি উইকেট এবং ৮৩ টি-টোয়েন্টি ম্যাচে ১৮৩৯ রান ও ৬৩টি উইকেট নেন এবং একটি টেস্ট ম্যাচ খেলেছেন। 

৩) সারা টেলর: 

England batter Sarah Taylor reveals look alike South Africa

সারা টেলর সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটারদের মধ্যে একজন। ২০০৬ সালে ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক করেন। তিনি একজন বিধ্বংসী ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি দলের উইকেটরক্ষক। ২০১৯ সালে ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। তিনি ইংল্যান্ডের হয়ে ১০ টেস্টে ৩০০ রান, ১২৬ ওডিআইতে ৪০৫৬ রান এবং ৯০ টি-টোয়েন্টি ম্যাচে ২১৭৭ রান করেন।

২) স্মৃতি মান্ধানা: 

Smriti Mandhana: 'I could not walk for 10 days after getting hit ...

বিশ্বের অন্যতম সুন্দরী মহিলা ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন স্মৃতি মান্ধানা। ২০১৩ সালে ভারতের হয়ে অভিষেক করেন এই সুন্দরী মহিলা ক্রিকেটার। স্মৃতি বলিউডের অভিনেত্রীদের চেয়ে কোন অংশে কম নন। তিনি ভারতের হয়ে ২ টেস্টে ৮১ রান, ৫১ ওডিআইতে ২০২৫ রান, এবং ৭৫ টোয়েন্টি ম্যাচে ১৭১৬ রান করেছেন।

১) অ্যালিস পেরি: 

The Daily Brief – 21st December 2019 – CLATGyan

বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা অলরাউন্ডার ক্রিকেটার অ্যালিস পেরি ২০০৭ সালে অস্ট্রেলিয়ার জাতীয় দলে অভিষেক করেন। তিনি এর আগে ফুটবল বিশ্বকাপও খেলেছেন। তিনি ৮ টেস্টে ৬২৪ রান ও ৩১টি উইকেট, ১১২ ওডিআইতে ৩০২২ রান ও ১৫২টি উইকেট এবং ১২০ টি-টোয়েন্টিতে ১২১৮ রান ও ১১৪টি উইকেট নেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top