ক্রিকেট

আইপিএলে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে সর্বোচ্চ স্কোর করেছেন এই ৪ খেলোয়াড়

শুরু হয়েছে আইপিএলের ১৫ তম আসর এবং প্রতিটি দলেই কমবেশি পরিবর্তন এসেছে। এরমধ্যে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দল তাদের নতুন অধিনায়ক নির্বাচন করেছে। সম্প্রতি আরসিবির অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস প্রথম ম্যাচেই দুর্দান্ত ইনিংস খেলেছেন। তিনি দলকে ভাল অবস্থায় নিয়ে গেলেও, বোলিং ব্যর্থতার কারণে পরাজয়ের মুখোমুখি হন। এই প্রতিবেদনে এমন ৪ জন খেলোয়াড়ের কথা বলা হয়েছে, যারা আইপিএলে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই সর্বোচ্চ স্কোর করেছেন। 

১) সঞ্জু স্যামসন: ১১৯ রান 

২০২১ আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক হন সঞ্জু স্যামসন আর অভিষেক ম্যাচেই তিনি দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। পাঞ্জাব কিংস প্রথমে ব্যাট করে ২২১ রান তোলে। এরপর সঞ্জু স্যামসনের ১১৯ রানের দৌলতে জয়ের দোরগোড়ায় পৌঁছে যায় রাজস্থান দল। শেষ বলে জয়ের জন্য ৫ রানের প্রয়োজন ছিল। এরপর তিনি ছক্কা হাঁকাতে গিয়ে ব্যর্থ হন এবং কয়েক রানের জন্য ম্যাচটি হেরে যায়।

২) মায়াঙ্ক আগরওয়াল: ৯৯ রান

২০২১ আইপিএলে কেএল রাহুলের অনুপস্থিতিতে একটি ম্যাচের জন্য পাঞ্জাবের অধিনায়ক হন মায়াঙ্ক আগরওয়াল। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তিনি ওই ম্যাচে ৫৮ বলে ৯৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। দুর্ভাগ্যবশত মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। এরপর ১৬৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে দিল্লি ক্যাপিটালস সহজেই ম্যাচটি জিতে নেয়।

৩) শ্রেয়াস আইয়ার: ৯৩ রান

২০১৮ আইপিএল চলাকালীন গৌতম গম্ভীর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালে দিল্লি ক্যাপিটালসের নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে তিনি ৪০ বলে ৯৩ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। এরফলে দিল্লির স্কোরকার্ড গিয়ে দাঁড়ায় ২১৯ রানে। জবাবে কেকেআর ১৬৪ রান তুলতে সক্ষম হয়।

৪) ফ্যাফ ডু প্লেসিস: ৮৮ রান

২০২২ আইপিএলে আরসিবির অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস তার প্রথম ম্যাচেই ৫৭ বলে ৮৮ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৩টি চার ও ৭টি ছক্কা। ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ২০৫ রান তোলে। জবাবে পাঞ্জাব কিংস দুর্দান্ত পারফরম্যান্স করে এবং ১৯ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয়।

error: Content is protected !!