Connect with us

ক্রিকেট

এই ৪ অভিজ্ঞ খেলোয়াড় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের দলে ফিরতে পারে

চলতি বছরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই প্রতিটি দলই বেশ কয়েক মাস আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। সব দলই তাদের শক্তিশালী একাদশ নিয়ে এই সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে নামতে চায়। অনেক কিংবদন্তি খেলোয়াড়দের জন্য এটাই শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে যাচ্ছে। এমতবস্থায় অনুরাগীদের আশা রয়েছে যে তারা তাদের প্রিয় খেলোয়ারদের শেষবারের মতো বিশ্বকাপে দেখতে পাবে। তবে কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ফিরে আসার সম্ভাবনা রয়েছে।

৪) মোহাম্মদ আমির: 

পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির ম্যাচ ফিক্সিং মামলায় নিষিদ্ধ হওয়ার পর ২০১৬ সালে তাঁর ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন। কিন্তু ২০২০ সালে তার টিম ম্যানেজমেন্ট এর সাথে ভুল বোঝাবুঝির কারণে ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। এরপর পাকিস্তানি দলের কোচিং স্টাফ পরিবর্তন করা হয়। এই ৩০ বছর বয়সী বোলার একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রস্তুত। যাইহোক আমির দলে ফিরলে পাকিস্তানের বোলিং আরও শক্তিশালী হবে। 

৩) ক্রিস গেইল:

‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল এখনো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান নি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান এই ৪২ বছর বয়সী বিধ্বংসী ওপেনার। কাইরন পোলার্ডের অবসরের পর, গেইল তার এক টুইট বার্তায় বলেছিলেন যে তিনি এখনও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান নি এবং টি-টোয়েন্টি ফরম্যাটের বড় আসরে দলে ফিরতে চান।

২) ফাফ ডু প্লেসিস:

দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস গত কয়েকটি আইপিএল মরসুমে অসাধারণ ফর্মে রয়েছেন। ব্যাটসম্যান হিসেবে তার পারফরম্যান্স ছাড়াও ডু প্লেসিসকে আরসিবি দল অধিনায়ক হিসেবে নিযুক্ত করে। ২০২০ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে তিনি তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এরপর থেকে দলের বাইরে রয়েছেন ৩৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। সম্প্রতি তার পারফরম্যান্স দেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্ট তাকে দলে অন্তর্ভুক্ত করতে পারে। তার আগমনে প্রোটিয়া দলের মিডল অর্ডার অনেক শক্তিশালী হবে।

১) দীনেশ কার্তিক:

প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ২০২২ আইপিএলে অসাধারণ ব্যাটিং দিয়ে সকলকে মুগ্ধ করেছেন এবং একজন দুর্দান্ত ফিনিশার হিসেবে নিজেকে প্রমাণিত করেছেন। সম্প্রতি তার ব্যাটিং পারফরম্যান্স দেখে অনেক প্রাক্তন ক্রিকেটার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দীনেশ কার্তিককে অন্তর্ভুক্ত করার দাবি তুলেছে। এদিকে ঋষভ পান্থও ক্রমাগত ফ্লপ হচ্ছে। তাই দীনেশ কার্তিকের মত একজন ফিনিশারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ দেওয়া হতে পারে।  

Continue Reading
To Top