Connect with us

ক্রিকেট

কোনও একটি বছরে কমপক্ষে ৭টি ওডিআই সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৪ খেলোয়াড়

ক্রিকেটের যেকোনও ফরম্যাটে সেঞ্চুরি হাঁকানো একজন খেলোয়াড়ের পক্ষে বড় গর্বের বিষয়। তবে কিছু কিছু খেলোয়াড় রয়েছেন যারা তাদের খেলার ধারাবাহিকতা দেখাতে সক্ষম হয়েছেন। এই প্রতিবেদনে এমন ৪ খেলোয়াড়ের সম্পর্কে বলা হয়েছে যারা কোনও একটি বছরে কমপক্ষে ৭টি ওডিআই সেঞ্চুরি হাঁকিয়েছেন। এবার বিস্তারিত জেনে নেওয়া যাক:

৪) রোহিত শর্মা: ৭টি

২০১৯ সালটি রোহিত শর্মার জন্য একটি দুর্দান্ত বছর ছিল। এই বছরে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে মোট পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড করেন তিনি। পরিসংখ্যান বলছে, এই বর্ষে রোহিত শর্মা ২৭টি ওয়ানডে ইনিংসে ৫৭ গড়ে ১৪৯০ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৭টি দুর্দান্ত সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর ১৫৯ রান।

৩) ডেভিড ওয়ার্নার: ৭টি

২০১৬ সালে ডেভিড ওয়ার্নার আন্তর্জাতিক হোক আইপিএল দুই শ্রেণীর ক্রিকেটে অসাধারণ ফর্মে ছিলেন। এই বাঁহাতি ওপেনারের ব্যাট থেকে এসেছে মোট ৭টি ওডিআই সেঞ্চুরি। পরিসংখ্যানের কথা বলে ডেভিড ওয়ার্নার এই বছরে ২৩টি ওয়ানডে ইনিংসে ৬৩ গড়ে ১৩১৬ রান করেছেন। স্ট্রাইক রেট ছিল ১০৫ এরও বেশি। তার সর্বোচ্চ স্কোর ১৭৩ রান।

২) সৌরভ গাঙ্গুলী: ৭টি

২০০০ সালে সৌরভ গাঙ্গুলী অসাধারণ ফর্মে ছিলেন এবং সেই বছরই ভারতীয় দলের নেতৃত্ব হাতে পান। একধারে ফিক্সিংয়ে জর্জরিত হওয়া দলকে নতুনভাবে সাজিয়ে ছিলেন। যাইহোক ওই বছরের ৩২টি ওয়ানডে ইনিংসে তিনি ৫৬ গড়ে ১৫৭৯ রান করেছেন। যার মধ্যে ছিল ৭টি সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর ১৪৪ রান।

১) শচীন টেন্ডুলকার: ৯টি

এই তালিকায় সবাইকে ছাপিয়ে গিয়েছেন ‘মাস্টার ব্লাস্টার’ শচীন টেন্ডুলকার। ১৯৯৮ সালে শচীন টেন্ডুলকার জীবনের সেরা ফর্মে ছিলেন এবং এই বছরে তার ব্যাট থেকে এসেছে মোট ৯টি সেঞ্চুরি, যা একটি রেকর্ড। পরিসংখ্যানের কথা বলে শচীন টেন্ডুলকার ৩৩টি ওয়ানডে ইনিংসে ৬৫ গড়ে ১৮৯৪ রান করেন। তার সর্বোচ্চ স্কোর ১৪৩ রান।

Continue Reading
To Top