Connect with us

Cricket

বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৪ ক্রিকেটার

ক্রিকেটের আসল পরীক্ষা শুরু হয় টেস্ট ম্যাচ দিয়ে। এখানে শুধুমাত্র টিকে থাকা না, বরং দলকে রক্ষা করা। আর কখনো কখনো এমন পরিস্থিতি আসে যেখানে টেল এন্ডার ব্যাটসম্যানেদের (বোলারদের) উপর দায়িত্ব কাঁধে এসে পড়ে। ঠিক এমনই পরিস্থিতিতে পড়ে কয়েকজন বোলার টেস্ট ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন।

চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) বেন স্টোকস (ইংল্যান্ড)

Stokes' Headingley Masterclass Tops Greatest Performances Poll ...

বর্তমান ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার হয়ে উঠেছেন বেন স্টোকস। ইংল্যান্ডের এই অলরাউন্ডার প্রতিটি খেলায় দুর্দান্ত পারফরম্যান্স করেন। ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলেন। মাত্র ১৯৮ বলে তিনি ২৫৮ রান করেছিলেন। এই ইনিংসে সাজানো ছিল ১১টি ছক্কা এবং ৩০টি চার।

২) জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ)

Recent Match Report - West Indies vs England 1st Test 2019 ...
ওয়েস্ট ইন্ডিজের এই প্রাক্তন অধিনায়ক একজন অলরাউন্ডার হিসেবে পরিচিত। গত বছরে ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। মাত্র ২২৯ বল খেলে ২০২ রান করেছিলেন, যার মধ্যে ছিল ২৩টি চার এবং ৮টি ছক্কা।

৩) জেসন গিলেস্পি (অস্ট্রেলিয়া)

Bangladesh vs Australia, Part 4: Jason Gillespie scores double ...
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অন্যতম সেরা বোলার ছিলেন জেসন গিলেস্পি। ২০০৬ সালে বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ তিনি ডাবল সেঞ্চুরি করেছিলেন। ৪২৫ বল খেলে ২০১* রানে অপরাজিত থাকেন এবং এই ইনিংসে সাজানো ছিল ২৬টি বাউন্ডারি এবং ২টি ছক্কা।

৪) ওয়াসিম আক্রম (পাকিস্তান)

Who has hit the maximum number of sixes in one inning? - Quora

বিশ্বের সেরা কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আক্রামও টেস্ট ক্রিকেটে একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। ১৯৯৬ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৫৭ রানের একটি বিখ্যাত ইনিংস খেলেন। এই ইনিংসে সাজানো ছিল ২২টি চার এবং ১২টি ছক্কা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top