ক্রিকেট

আইপিএলের ৩ ব্যাটসম্যান যারা এই সীমিত ওভারের খেলায় একটিও ছক্কা হাঁকাতে পারেননি

আইপিএল এমন একটা প্লাটফর্ম যেখানে নতুন ও পুরনো সমস্ত খেলোয়াড়রা সুযোগ পেয়ে নিজেদেরকে আরও ভালোভাবে উন্নত করতে পারেন। আইপিএল যেহেতু টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা তাই ব্যাটসম্যানরা সুযোগ পেলে বলকে মাঠের বাইরে পাঠাতে দ্বিধাবোধ করেন না। তবে আইপিএলের ইতিহাসে এমন কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা ম্যাচের পর ম্যাচ সুযোগ পেলেও একটিও ছক্কা হাঁকাতে পারেননি। এই প্রতিবেদনে তাদেরই সম্পর্কে বিস্তারিত রইল:

১) মাইকেল ক্লিঙ্গার:

২০১১ এর আই পি এলে কোচি টাস্কাস হয়ে খেলার সুযোগ পান এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার। কিন্তু ৭৭ বল খেলার সুযোগ পেলেও একটিও ছক্কা হাঁকাতে পারেননি তিনি, যা দর্শকদের অনেকটাই অবাক করেছিল। বর্তমানে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

২) ক্যালাম ফার্গুসন:

২০১১ ও ২০১২ আইপিএল মরসুমে পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ার হয়ে খেলেন ক্যালাম ফার্গুসন। আইপিএলের ইতিহাসে একটিও ছক্কা না হাঁকিয়ে সবচেয়ে বেশি বল খেলেছেন এই ব্যাটসম্যান। ফার্গুসন ১১৭ বলের মুখোমুখি হয়েছিলেন, তবে বলকে বাউন্ডারির বাইরে ফেলতে পারেননি। প্রায় ২০ ওভার ব্যাটিং করেও একটিও ছক্কা হাঁকাতে না পারাটা বিস্ময়কর।

৩) মাইকেল ক্লার্ক:

২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তণ অধিনায়ক মাইকেল ক্লার্ক। এই মরসুমে তিনি মোট ৯৪টি বল খেলার সুযোগ পেয়েছিলেন তবে তার ব্যাট থেকে একটিও ছক্কা আসেনি। এই সীমিত ওভারের খেলায় ১৫ ওভারেরও বেশি ব্যাটিং করে ছক্কা না হাঁকানোটা বিস্ময়কর। মাইকেল ক্লার্ক বিশ্ব ক্রিকেটে একজন কিংবদন্তি খেলোয়াড় হলেও আইপিএলে ছক্কা হাঁকাতে ব্যর্থ হয়েছেন।

error: Content is protected !!