Connect with us

ক্রিকেট

৩ জন ভারতীয় ব্যাটসম্যান যারা ওয়ানডে ক্রিকেটে একবারও আউট হন নি

ক্রিকেট মানেই একটি পরিসংখ্যানের খেলা আর প্রতিটি খুঁটিনাটি বিষয়গুলির অনেক গুরুত্ব রয়েছে, যার মাধ্যমে খেলোয়াড়দের সম্পর্কে অনেক আকর্ষণীয় তথ্য জানা যায়। ক্রিকেট ইতিহাসে অনেক দুর্দান্ত ব্যাটসম্যান এসেছেন ও তাদের ক্যারিয়ারের হাজার হাজার রান করেছেন। এরমধ্যে কিছু ভারতীয় ব্যাটসম্যান ছিলেন যারা তাদের ওয়ানডে ক্যারিয়ারে একবারও আউট হননি। এই প্রতিবেদনে তাদেরই সম্পর্কে বিস্তারিত রইল:

১) ভরত রেড্ডি:

ভরত রেড্ডি নামটি হয়তো অনেকেরই অজানা, তিনি একজন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ছিলেন। যদিও তারও ক্যারিয়ার বেশিদিন স্থায়ী হয়নি। ১৯৭৮ থেকে ১৯৮১ সালের মধ্যে ভারতীয় দলের হয়ে তিনি কেবল তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। যেখানে দুবার ব্যাট করার সুযোগ পান এবং দুবারই অপরাজিত থাকেন। এরপর তিনি ভারতীয় দল থেকে ছিটকে যান ও তার ক্যারিয়ার দুঃখজনকভাবে শেষ হয়েছিল।  

২) ফয়েজ ফজল:  

ফয়েজ ফজল ঘরোয়া ক্রিকেটের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সকলের নজর কেড়েছিলেন এবং সেই কারণেই তিনি জাতীয় দলে সুযোগ পান। কিন্তু এই খেলোয়াড় ভারতের হয়ে কেবল একটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। ২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ফয়েজ ফজল তার একমাত্র ওয়ানডে ম্যাচে ৫৫ রানে অপরাজিত ছিলেন। কিন্তু এই দুর্দান্ত হাফ সেঞ্চুরি করার পরেও তিনি দল থেকে বাদ পড়েন। এখন তার ফেরার সম্ভাবনা আর নেই বললেই চলে। 

৩) সৌরভ তিওয়ারি:

সৌরভ তিওয়ারি যখন আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন তখন অনেকেই ধোনির চেহারার সাথে তার মিল খুঁজে পেয়েছিল। সৌরভ তিওয়ারি আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন এবং ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার ওয়ানডেতে অভিষেক হয়। সৌরভ তিওয়ারি মাত্র তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যেখানে দুটি ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন ও দুই ইনিংসেই অপরাজিত থাকেন। এরপর হঠাৎ দল থেকে বাদ পড়লে আর কখনো ফিরতে পারেননি।

Continue Reading
To Top